অবতক খবর , রণজিৎ যাদব , উত্তর দিনাজপুর :- মাধ্যমিক পরীক্ষার আগে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার জন্য আরো ভালো ভাবে তৈরি করার উদ্দেশ্যেই এই মক টেস্টের আয়োজন করা হয়। নিখিল বঙ্গ শিক্ষক সমিতির সম্পাদক সোমনাথ মজুমদার জানান, গত সাত বছর ধরে লাগাতার এভাবে তারা মক টেস্ট নিচ্ছেন ।

যাতে পরীক্ষার্থীরা পরীক্ষার আগে মাধ্যমিক পরীক্ষার জন্য ভালোভাবে তৈরি হতে পারে ও বুঝতে পারে কি কি ধরনের প্রশ্ন মাধ্যমিকে থাকতে পারে ও কিভাবে সেসবের জবাব দিতে হয়। তার জন্যই মক টেস্ট এর আয়োজন করা হয়।

রাজ্য সরকারের তরফে কোভিড নাইনটিন এর জন্য যে নির্দেশিকা ছিল সেটা মেনে এই মক টেস্ট এর আয়োজন করা হয়েছিল। সোমবার শারীরিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে পরীক্ষার্থীদেরকে পরীক্ষা হলে বসানো হয়েছিল। তাছাড়া পরীক্ষা হলে ঢোকার আগে সবাইকে সেনিটাইজেশন করার পাশাপাশি হলেও স্যানিটাইজার এর ব্যবস্থা করা হয়েছিল।

মক টেস্ট আয়োজন করাতে পরীক্ষার্থীরা এবং তাদের অভিভাবকরা সাধুবাদ জানিয়েছেন । যেসব পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে তাঁরা জানিয়েছে, এই মকটেস্ট দিয়ে তারা অনেক কিছু শিখতে পেরেছে।তাতে আগামীতে ওদের মাধ্যমিক পরীক্ষা দিতে সুবিধা হবে।

অভিভাবকরাও জানান, এই কোভিড পরিস্থিতিতে টেস্ট পরীক্ষা হয়নি। তাই পড়ুয়ারা সেভাবে তৈরি হতে পারেনি । তাই এই পরীক্ষা দিয়ে পড়ুয়ারা নিজেদের আপগ্রেড করতে পারবে মাধ্যমিক পরীক্ষা দেওয়ার জন্য।