অবতক খবর: হঠাৎই অঘটন আইআরসিটিসি ওয়েবসাইটের সার্ভার। সার্ভার ডাউনের জেরে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে পারছেন না রেল যাত্রীরা। যদিও সংস্থার তরফে জানানো হয়েছে, দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

স্টেশনের টিকিট কাউন্টারের দীর্ঘ লাইনে না দাঁড়িয়ে এখন অনলাইনেই টিকিট কাটেন অনেকে। খরচ ও সময় দুই’ই বাঁচে। আর ট্রেনের টিকিটের ক্ষেত্রে সবচেয়ে বিশ্বাসযোগ্য অ্যাপ বা ওয়েবসাইট বলতে অধিকাংশ মানুষ নির্ভর করেন আইআরসিটিসি ওপরই। ট্রেনের পাশাপাশি অবশ্য বিমানের টিকিট কাটা কিংবা হোটেলের ঘরও বুক করা যায় এই অ্যাপ থেকে। কিন্তু যান্ত্রিক ত্রুটির জন্য আপাতত খুলছে না ওয়েবসাইটটি। পাশাপাশি কাজ করছেন না অ্যাপটিও।

যদিও আইআরসিটিসি’র তরফে টুইট করে জানানো হয়েছে, দুশ্চিন্তার কারণ নেই। সংস্থার টেকনিক্যাল টিম বিষয়টি ঠিক করার চেষ্টা চালাচ্ছে। দ্রুত সমস্যা মিটে যাবে। মঙ্গলবার সকাল ১০টায় টুইট করে আইআরসিটিটি। বেলা ১২টার পরও ওয়েবসাইট স্তব্ধ।

এমন পরিস্থিতিতে যাত্রীদের পরামর্শ দেওয়া হয়েছে, যাঁদের টিকিট কাটা খুব তাড়া আছে, তাঁরা যেন আমাজন, মেকমাই ট্রিপের মতো অ্যাপ থেকে টিকিট বুক করতে পারেন। কিন্তু যাঁরা ইতিমধ্যেই আইআরসিটিসি’র থেকে টিকিট কেটে ফেলেছেন, আর এখন তা বাতিল করতে চান, তাঁরা কী করবেন? তাঁদের জন্য আইআরসিটিসি-র তরফে কাস্টমার সার্ভিস কেয়ারের দুটি নম্বর এবং একটি মেল আইডি দেওয়া হয়েছে। নম্বর দু’টি হল 14646,0755-6610661 এবং 0755-4090600। পাশাপাশি [email protected] -এই ই-মেল আইডিতে নিজের সমস্যার কথা জানানো যাবে।