অবতক খবর,১৭ মে: কয়লা পাচারকাণ্ডে ইডি-মামলায় সুপ্রিম কোর্টে আপাতত স্বস্তি অভিষেক ও রুজিরা বন্দ্যোপাধ্যায়ের । অভিষেক-রুজিরাকে আপাতত কলকাতায় জিজ্ঞাসাবাদ করুক ইডি । জিজ্ঞাসাবাদের জন্য ২৪ ঘণ্টা আগে দিতে হবে নোটিস। ইডি-কে অন্তর্বর্তী নির্দেশ সুপ্রিম কোর্টের।নিরাপত্তা বিঘ্নিত হলে দায়ী থাকবে রাজ্য সরকার, মন্তব্য সর্বোচ্চ আদালতের।

কয়লা পাচারকাণ্ডে দিল্লি হাইকোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করেন অভিষেক ও রুজিরা বন্দ্যোপাধ্যায়।উল্লেখ্য, এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই জানিয়েছিলেন, তিনি  ইডি-র তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত। তবে তাঁকে কলকাতায়  জিজ্ঞাসাবাদ করতে হবে। আইনজীবী কপিল সিব্বল এবং আইনজীবী অভিষেক মনু সিংভি আদালতে জানান, আইন অনুযায়ী কাউকে জিজ্ঞাসাবাদ করতে হলে তাঁর স্থায়ী ঠিকানাতে গিয়ে জেরা করতে হয়।

গত ১২ মে, কয়লা পাচারকাণ্ডের মামলায়, সুপ্রিম কোর্টে এরকম একাধিক প্রশ্নের মুখে পড়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কয়লা পাচার মামলায় এখনও পর্যন্ত অভিষেককে দু’বার জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গত বছর ৬ সেপ্টেম্বরের পর চলতি বছরের ২১ মার্চ দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।