অবতক খবর , শিব শংকর , বালুরঘাট :- পুজোর মরসুমে অটো চালকদের ধরপাকড় রুখতে এবার জেলা পরিবহন দপ্তরের বিক্ষোভ দেখাল অটো চালক সমিতির সদস্যরা। পাশাপাশি আর টিও অফিসারের নিকট তাদের দাবি দাওয়া পেশ করে ধরপাকড় রোখার আবেদন জানালো , দক্ষিন দিনাজপুর অটো চালক সমিতি। তাদের দাবি চাকরি বাকরি না পেয়ে অটো চালিয়ে কোনরকমে সংসার চালিয়ে আসছেন।এমনিতেই করোনা অতিমারির জন্য চলা লকডাউনে তারা ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত। তার উপর যদি এভাবে পুজোর মুখে জেলা পরিবহন দপ্তর ধর পাকড় চালায় তবে তারা কি ভাবে পরিবার নিয়ে বেচেবর্তে থাকবেন।

জানা গেছে দক্ষিন দিনাজপুর জেলার বিভিন্ন অঞ্চলের রাস্তায় এই অটো গুলি চলাচল করে। এর মধ্যে বেশ কিছু লাইসেন্স প্রাপ্ত ও যেমন রয়েছে তেমনি লাইসেন্সবিহীন অটোও রাস্তায় চলাচল করে। বেশ কিছু দিন ধরে সেই সব অটোকে ধরবার জন্য জেলা পরিবহন দপ্তরের পক্ষ থেকে অভিযানে নামা হয়েছিল। তাতেই বেকায়দায় পড়ে অটো চালকরা। পাশাপাশি সরকারি নির্দেশ মত যাতে জেলার এক ব্লকের গাড়ি অন্য ব্লকে না চলাচল করে তার জন্য অটো রঙ হলুদ ও সবুজ রঙ বেধে দেওয়া হয়েছে যাতে এক ব্লক থেকে অন্য ব্লকের রাস্তায় অটো গুলো চলাচল করলে অনায়াসে তা পরিবহন দপ্তরের হাতে ধরা পড়ে।
পুজোর মুখে এসব হয়রানীর হাত থেকে বাচতে ও পরিবার নিয়ে দুবেলা দুমুঠো খেয়ে পড়ে বাচতে আজ তারা জেলা পরিবহন দপ্তরে বিক্ষোভ দেখাতে বাধ্য হলেন।পাশাপাশি আর টিও র কাছে তাদের স্মারকলিপি পেশ করে তাকে অনুরোধ জানালে তিনি অটো চালকদের মুখের দিকে তাকিয়ে , তা কালি পুজো অবদ্ধি ধর পাকড় করা বন্ধ রাখবেন বলে জানিয়েছেন। অটো চালকদের দাবি এর মধ্যে তারা চেষ্টা করবেন সরকারি নির্দেশ মেনে বৈধ্য কাগজপত্র ও গাড়ির রং পালটে নিজেদের এই পেশায় নিয়োজিত রাখতে।