অবতক খবর,২ জানুয়ারি : আগেই তাঁর বিরুদ্ধে জারি হয়েছিল গ্রেফতারি পরোয়ানা। তবুও তৃণমূলের কর্মসূচি থেকে মিটিং-মিছিলে ঘুরতে দেখা গিয়েছিল তাঁকে। আর এবার ৯০ কোটি টাকার জালিয়াতির অভিযোগে গ্রেফতার হলেন হুগলির খানাকূলের ১ নম্বর ব্লকের তৃণমূল সহ-সভাপতি প্রবীর চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবার ভোরেই প্রবীরবাবুকে বাড়ি থেকে গ্রেফতার করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তাঁকে কলকাতায় নিয়ে যাওয়া হয়েছে। চিটফান্ড মামলায় গ্রেফতার করা হয়েছে তাঁকে। যদিও, প্রবীরের গ্রেফতারি নিয়ে কোনও মন্তব্য করেননি দলের নেতৃত্ব।

উল্লেখ্য, এর আগে প্রবীর চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছিল বিরোধী দল বিজেপি। কারণ চিটফান্ড মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া সত্ত্বেও তাঁকে তৃণমূলের একাধিক কর্মসূচিতে দেখা গিয়েছিল।

সিবিআই সূত্রে খবর, ২০১৩ সালের ২০ এপ্রিল ভারত কৃষি সমৃদ্ধি লিমিটেড নামে এক চিটফান্ড কোম্পানির নামে অভিযোগ দায়ের হয়। বিজেপির দাবি, এই কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ছিলেন বর্তমান তৃণমূলের খানাকুল ১ ব্লক সহসভাপতি প্রবীর চট্টোপাধ্যায়। পরবর্তীতে সেই মামলা সিবিআই-এর হাতে যায় বলে খবর।

পাশাপাশি আর্থিক দুর্নীতির তদন্তে নামে ইডি-ও। তারই জেরে জানুয়ারির ৪ তারিখ প্রবীর চট্টোপাধ্যায়-সহ বেশ কয়েকজনের নামে গ্রেফতারি পরোয়ানা বের হয়। এরপর গত ১৩ই জানুয়ারি খানাকুলের ময়ালে তৃণমূলের একটি মিছিল ও সভায় সক্রিয়ভাবেই দেখতে পাওয়া যায় অভিযুক্ত ওই তৃণমূল নেতাকে। সভায় অভিযুক্ত নেতার সঙ্গে আরামবাগ তৃণমূল জেলা সভাপতি রামেন্দু সিংহ রায় ছাড়াও খানাকুল ১ ব্লক তৃণমূলের প্রথম সারির নেতারা ছিলেন। আর এই বিষয়টি সামনে আসতেই এদিন সুর চড়ায় বিজেপি।