অবতক খবর: গত মঙ্গলবার রাজ্য বিজেপি পঞ্চায়েত ভোটের লক্ষ্যে নিজেদের নির্বাচনী ইস্তেহার সংকল্প পত্র সামনে এনেছ। হাতে গোণা আর ৯ দিন বাকি পঞ্চায়েত ভোটে। এরই মধ্যে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী চরম হুঁশিয়ারি সুরে বলেন, ‘৩ মাসের মধ্যে বিদায় দেব চোরেদের সরকারকে।‘

বুধবার পটাশপুরের সভা থেকে শুভেন্দু হুঙ্কার দিয়ে বলেন, ‘লোকসভা ভোটে রাজ্যে বিজেপির আসন ১৮ থেকে ৩৬ করব। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে মানুষ নেই। পঞ্চায়েতকে চোরমুক্ত করাই বিজেপির অঙ্গীকার’। এরই পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে ৩ মাসের ‘ডেডলাইন’ দেন শুভেন্দু অধিকারী।
প্রসঙ্গত, রাজ্যের গেরুয়া শিবির নিজেদের নির্বাচনী ইস্তেহারে প্রথমেই পরিস্কার করে দিয়েছে স্বচ্ছ এবং দুর্নীতি মুক্ত পঞ্চায়েতের জন্যে ‘চোরমুক্ত পঞ্চায়েত গড়াই লক্ষ্যে বিজেপি’র।এরই সঙ্গে তৃণমূলকে নিশানা করে শুভেন্দু বলেন, ‘মানুষ এখন আর তৃণমূলের সঙ্গে নেই’।

নিজেদের নির্বাচনী ইস্তেহারে রাজ্যের পদ্ম শিবির রাজ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতি সহ কাটমানি তীরে বিদ্ধ করেছে তৃণমূল কংগ্রেসকে। এরই সঙ্গে একশো দিনের কাজে রাজ্যে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ নিয়েও সরব হয়েছে।এরই সঙ্গে ইস্তেহারে রাজ্যের বেহাল রাস্তাঘাটের জন্য শাসক দলকে দায়ী করে রাজ্যের পরিকাঠামো উন্নয়নের ওপরে জোর দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রি গ্রাম সড়ক যোজনায় রাস্তাঘাট দ্রুত নির্মাণ এবং সংস্কারের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এরই সঙ্গে রাজ্যের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রগুলির উন্নত স্বাস্থ্য সরঞ্জাম দিয়ে সংস্কারের ওপ গুরুত্ব দেওয় পাশাপাশি রাজ্যজুড়ে প্রতি ব্লকে মাতৃতবকালীন অ্যাম্বুলেন্স পরিষেবা সহজলভ্য করে দেওয়ার কথা বলা হয়েছে।