অবতক খবর,১৯ সেপ্টেম্বরঃ সম্প্রতি প্রকাশিত আইটেম সং রসোগোল্লা গান গাওয়ার জন্যে দুই মহিলা সঙ্গীত শিল্পীকে গরম লোহার রডের ছ্যাঁকা দিয়ে বেধড়ক পেটাল দুষ্কৃতীরা। এই ঘটনায় থানায় এফ আই আর করেও কোন সহযোগিতা পাওয়া যায়নি অভিযোগ শিল্পীদের।

ঘটনাটি ঘটেছে গত ১২ই সেপ্টেম্বর উত্তর ২৪ পরগনা জেলার খড়দহের দোপেরিয়া অঞ্চলে। হামলাকারী ছিল দুজন। দুজনেরই মাথায় হেলমেট ও মুখে মাস্ক ছিল।

কলকাতার দুই মহিলা শিল্পী শ্রী ভদ্র এবং সন্নটি মিত্র সম্প্রতি হিন্দি ভাষায় ইউটিউবে একটি রসোগোল্লা নামে আইটেম সং লঞ্চ করেন। এক সপ্তাহের মধ্যেই সেই গানের ভিউ লক্ষাধিক ছাড়িয়ে যায়। ভিডিওটি অশ্লীল এই অভিযোগ তুলে কিছু লোক দুই শিল্পীকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয় ফেসবুক কমেন্টের মাধ্যমে।

গত ১২ সেপ্টেম্বর সন্ধ্যাবেলায় উত্তর ২৪ পরগনার দোপেরিয়ায় এক বন্ধুর বাড়িতে এই গানের সাফল্যে পার্টির আয়োজন করেন তাার, ফেসবুকে আগে থেকে লাইভ করে জানান ওই শিল্পীরা।

১২ই সেপ্টেম্বর তারা যখন ওই পার্টির জন্যে দোপেরিয়াতে তাদের বান্ধবী ববি মণ্ডলের বাড়িতে যাচ্ছিলেন সেই সময় রাস্তায় তারা গাড়ি থেকে নামতেই হঠাৎ করে গলির মধ্যে মাস্ক পরিহিত দুজন দুষ্কৃতী বাইকে করে এসে গরম কোনো লোহার রড জাতীয় জিনিস দিয়ে তাদের উপর হামলা করে।

শিল্পী শ্রী ভদ্রের ডান হাত এবং ডান বুকে এবং সন্নটি মিত্রের মাথায় আঘাত করেন এবং অশ্রাব্য ভাষায় তাদের গালিগালাজ করতে থাকে। তারা বলতে থাকে এই আপত্তিকর গান তারা কেন ইউটিউবে আপলোড করেছেন ? এরপর বাইকে চেপে দুষ্কৃতীরা পালিয়ে যায়। কিছুক্ষণের মধ্যেই সন্নটির কান থেকে রক্ত পড়া শুরু হয় এবং তিনি জ্ঞান হারান। এরপরে স্থানীয় জনগণের সহায়তায় তারা কোনভাবে কাছাকাছি বন্দিপুর চিকিৎসা কেন্দ্রে পৌঁছান এবং রহড়া থানায় এফ আই আর করেন।

শ্রী ভদ্র জানান, কোন শিল্পীর গান গাওয়ার অধিকার আছে। গানটি নিয়ে এবং গানের মধ্যে ব্যবহৃত ছবি নিয়ে কারও আপত্তি থাকলে তারা জানাতে পারেন। এভাবে শিল্পীদের উপর হামলা ঠিক নয়।

তিনি বলেন, মহিলা শিল্পী হওয়ার জন্যে তাদের উপর এভাবে হামলা হল।

এই ধরনের ছবি একজন বলিউড সেলিব্রিটি করলে কারও আপত্তি থাকে না। একজন অনামী শিল্পী করলে সঙ্গে সঙ্গে তাদের অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়। তাদের উপর হামলা হয়। এটা শুধু নারী নয়, পুরুষদের ক্ষেত্রেও প্রযোজ্য।

তবে যদি নারী হয় তাহলে সমস্যাটা আরও বেশি।

সন্নটি মিত্র বলেন, এ ব্যাপারে পুলিশকে অভিযোগ জানিয়েও এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি। তাই অবিলম্বে তারা দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবী জানাচ্ছেন।