অবতক খবর,১ এপ্রিলঃ আজ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী সাংবাদিক বৈঠকে হাওড়ার শিবপুরের ঘটনা সম্বন্ধে বলেন জানিনা এ বিষয়ে কে কি বলছেন স্বাভাবিকভাবে এটুকু বলা যেতে পারে যে আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে। অধীর বলেন পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা যারা রক্ষা করেন তাদের যোগ্যতা নেই তাই এইরকম ঘটনা ঘটছে।

তিনি বলেন এটা বাংলার জন্য দুর্ভাগ্য এই বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুন্ন হচ্ছে। অধীর রঞ্জন চৌধুরী তিনি বলেন রাজ্য সরকার এই ঘটনার প্রশ্রয় দিচ্ছে, তিনি এও বলেন এই বাংলায় আরএসএসের শাখা সংগঠন এই সরকারের আমলেই বেড়েছে আরএসএস বিজেপির শক্তি বেড়েছে। করা হাতে দমন করার ক্ষমতা সরকারের নেই বলেন অধীর । তিনি বলেন সরকার নির্বাচনী সমীকরণে সবকিছু বিচার করেন, সবচেয়ে বড় বিপদ এই জায়গায়। অধীর রঞ্জন চৌধুরী হাওড়া শিবপুরে যে ঘটনা ঘটেছে সে বিষয়ে পরিষ্কারভাবে বলেন যে আইন-শৃঙ্খলার প্রতি এক হাজারটা প্রশ্ন উঠিয়ে দিচ্ছে মানুষের কাছে পশ্চিমবঙ্গের যে আইনশৃঙ্খলা ভেঙে পড়ছে এটা তার জ্বলন্ত উদাহরণ অধীর তার সাংবাদিক বৈঠকেএই কথা বলেন। তিনি বলেন হাওড়ার ঘটনার জন্য এনআইএ ঠিক মশা মারতে কামান দাগার মত।

তিনি বলেন এই ঘটনা পশ্চিমবঙ্গ সরকার যদি মনে করেন তাহলে এখনই দেখিয়ে দিতে পারি কোথা থেকে রিমোট টা করা হয়েছে বললেন অধীর। এখন সবকিছু ভিডিওতে ধরা আছে সবাই জানে, তিনি বলেন সব আগে ওখানে পুলিশকে ধরা উচিত যাদের উপর দায়িত্ব ছিল। পাশাপাশি অধীর বলেন পশ্চিমবঙ্গ সরকার এতক্ষণ ধরে অপেক্ষা করে আছে কেন তার মধ্যে দিয়ে স্পষ্ট বার্তা যে পশ্চিমবঙ্গ সরকার মুখে যা বলে কাজে তা করেনা এটাই সত্য বললেন অধীর।