নরেশ ভকত :: অবতক খবর :: বাঁকুড়া ::    দেশ জুড়ে করোনা পরিস্থিতিতেও রাজনৈতিক ‘দলবদল’ অব্যাহত বাঁকুড়ায়। এবার সোনামুখী ব্লক এলাকার বিজেপি ছেড়ে আড়াই হাজার মানুষ তাদের দলে যোগ দিয়েছেন বলে তৃণমূল সূত্রে দাবী করা হয়েছে। রবিবার সোনামুখী শহর ও ব্লক তৃণমূলের কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ থেকে এই দলবদল সম্পন্ন হয় বলে জানা গেছে। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা, তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি শুভাশীষ বটব্যাল, তৃণমূল নেত্রী ও প্রাক্তন বিধায়ক দীপালী সাহা, জয়ন্ত মিত্র প্রমুখ।

 

তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি শুভাশীষ বটব্যাল বলেন, করোনা পরিস্থিতির কারণে বড় জমায়েত করা হয়নি। যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে সিপিএম ও বিজেপি ছেড়ে আসা আড়াই হাজার কর্মীকে তাদের দলে যোগ দেওয়ানো হলো বলে তিনি জানান।

মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন বর্তমান কঠিন পরিস্থিতিতে দেখা যাচ্ছে না । যোগদান প্রসঙ্গে তিনি বলেন বিজেপি কর্মীদের কাজের প্রতি অসন্তুষ্ট হয়ে আজকে তারা তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন । এছাড়াও তিনি বলেন নিজেদের স্বভাব ভঙ্গিতে কাজ করার চেষ্টা করেছেন মানুষের বিপদের সময় তারা কাছে থাকেনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিপদের সময় তাদের পাশে দাঁড়িয়েছে কিন্তু বিজেপি গাড়ি ভর্তি করে গ্রামে গ্রামে পৌঁছে গেছে সাধারণ মানুষের কাছে ভার্চুয়াল মিটিং দেখানোর জন্য ।

কিন্তু এতো সবের পরেও বিতর্ক পিছু ছাড়ছেনা তৃণমূলের। দলের নেতা ও সোনামুখী পৌরসভার প্রাক্তন পৌরপ্রধান ও বর্তমানে প্রশাসক সুরজিৎ মুখার্জী নিজে অনুপস্থিত এই দলবদলের অনুষ্ঠানে। দলের জেলা সভাপতি শুভাশীষ বটব্যালকে এপ্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ‘ওনার এক আত্মীয় অসুস্থ। উনি সেখানেই গেছেন’। কিন্তু সুরজিৎ মুখার্জীরকে এবিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, তাদের সম্পূর্ণ অন্ধকারে রেখেই এই কাজ হয়েছে। কেন হয়েছে এর উত্তর জেলা সভাপতি দেবেন বলেও তিনি জানান।