অবতক খবর,১৪ জুন:  সাশপেনশনের বিরুদ্ধে আজও বিধানসভার কক্ষের বাইরে তিন সাসপেন্ড হওয়া বিজেপি বিধায়কের অবস্থান। মিহির গোস্বামী, নরহরি মাহাতো এবং মনোজ টিগ্গা। এদিকে বিধানসভায় প্রশ্ন-উত্তর পর্ব শুরু হয়েছে। আজই মোশন গৃহীত না-হওয়ার প্রেক্ষিতে আদালতে যাচ্ছে বিজেপি পরিষদীয় দল। ভোটের গণনার ক্ষেত্রে ভুল হয়েছিল। পরে ভুল ধরা পড়ে। আমি বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে।― স্পিকার

অশোক লাহিড়ী: কাল খুব কষ্ট পেয়েছি। এটা খুব দুর্ভাগ্য জনক। অনেকে বলেছেন যে এটা ষড়যন্ত্র। আমি বিশ্বাস করিনি। লোকসভা বা বিধানসভায় ভোট হয়। কিন্তু এমন হয় না। অবহেলা। স্পিকার স্যার আপনি শ্রেষ্ঠ। আপনি আমাদের নেতা।

স্পিকার: কাউন্টিংয়ে ভুল হয়েছিল। সিনিয়র একজন করেছিলেন। আমি সবটা বলেছি সকালে। আমি আশা করব আমরা সবাই বিধানসভায় সদস্য। মর্যাদা রক্ষা করব। বিধানসভার ওপর আস্থা রাখুন। লোকসভায় সাবজেক্ট টু কারেকশন নামে একটা ডিসপ্লে বোর্ড থাকে। আমাদের এক কর্মচারী ভুল করেছিলেন। আমি সঙ্গে সঙ্গে বিভাগীয় তদন্তের নির্দেশ দিই।

স্পিকার: সাসপেনশন নিয়ে আপনারা চিঠি দিয়েছিলেন। নিয়ম মেনে জমা দেওয়া হয়নি। আমি বলেছিলাম আজ দিতে। এখনও আমার কাছে মোশন এসে পৌঁছায়নি। কোর্ট সবার জন্য খোলা। এটা নিয়ে আমি কোনও মন্তব্য করব না।

● প্রশ্নোত্তর পর্ব শেষ হতে আবার কালকের ভোট নিয়ে স্পিকারকে খোঁচা বিজেপি বিধায়কের।

স্পিকার: আজ বিজনেজ অ্যাডভাইজারি (বিএ) কমিটির বৈঠক হবে না। সাসপেনশন নিয়ে আজকের মধ্যে মোশন জমা দিতে বলেছিলাম। জমা পড়েনি। তাই এই সিদ্ধান্ত নেওয়া হ’ল।

এদিনও 7জন বিধায়কের সাসপেনশন প্রত্যাহারের অনুরোধ জানিয়ে মোশন জমা দিল না বিজেপি। সোমবার এই সংক্রান্ত একটি মোশন জমা দিয়েছিল বিজেপি। কিন্তু কিছু ত্রুটি থাকায় সেটা সংশোধন করে আজ সকাল 10 তার মধ্যে নতুন করে মোশন জমা দেবার কথা বলেছিলেন অধ্যক। কিন্তু বিজেপির তরফে সেই মোশন জমা না পড়ায় স্পিকার বলেন, bjp মোশন জমা না দেবার কারণে আজ আর BA কমিটির বৈঠক হচ্ছে না। বিজেপির উদ্দেশ্য স্পিকারের বক্তব্য, অধিবেশনের মধ্যে র সমস্যা এখনই মেটান। অন্য এজেন্সিকে যুক্ত করার কি প্রয়োজন। প্রসঙ্গত এই 7 বিধায়কের সাসপেনশন নিয়া আদালতে গেছিলো বিজেপি। আদালতেরই নির্দেশে মোশন জমা দিয়েছিল তারা। কিন্তু কিছু ত্রুটি থাকায় সেটা গ্রহণ করেন নি স্পিকার। বিজেপির তরফে অবশ্য গতকালই শুভেন্দু অধিকারী জানিয়ে দিয়েছিলেন, তার আদালতের সরণাপন্ন হবেন। আদালত যদি আবার মোশন জমা দিতে বলে তারা জমা দেবেন। আজ এই নিয়ে আদালতে শুনানি আছে।