অবতক খবর, বাঁকুড়াঃ বিষ্ণুপুরের মল্লভূম ইনস্টিটিউট অফ পলিটেকনিক কলেজের ছাত্রছাত্রীরা বিভিন্ন সময়ে সামাজিক সচেতনতামূলক কাজকর্ম করে থাকেন । আর সে মতোই এ দিন বিষ্ণুপুর মল্লভূম ইনস্টিটিউট অফ পলিটেকনিক কলেজের ছাত্রছাত্রীরা সামাজিক সুরক্ষা মূলক একটি র‍্যালির আয়োজন করলেন কলেজের ছাত্র-ছাত্রীরা । এই র‍্যালি বিষ্ণুপুরের পোকা বাঁধ থেকে শুরু হয় এবং শেষ হয় বিষ্ণুপুর বাস স্ট্যান্ড এসে । প্রায় ৫০ জন ছাত্র-ছাত্রী ও দুজন শিক্ষক এই র‍্যালিতে পায়ে পা মেলান ।

বিভিন্ন সময়ে সাধারণ মানুষ অযথা প্লাস্টিক ব্যবহার করে পরিবেশকে দূষণ করছেন এবং রাজ্য সরকারের ‘সেভ ড্রাইভ সেভ লাইফ’ কে অমান্য করে গাড়ি চালাচ্ছেন , ফলে বাড়ছে দুর্ঘটনার পরিমাণ । তাই যাতে সকলেই গাড়ি চালানোর সময় হেলমেট ব্যবহার করেন ও গাড়ি ধীরে চালান এই র‍্যালির মধ্য দিয়ে তারা সেই বার্তাই তুলে ধরেন সাধারণ মানুষের কাছে । এছাড়াও তারা অযথা জল নষ্ট না করার আবেদন রাখেন ও বিনা কারণে গাছ মানুষ যাতে না কাটে সে বিষয়েও আবেদন জানান সাধারন মানুষের কাছে । সবমিলিয়ে এই ধরনের একাধিক সমাজ সচেতনতামূলক কর্মসূচি যাতে সাধারণ মানুষ পালন করেন সেই বার্তাই দিলেন কলেজের ছাত্রছাত্রীরা । ছাত্রছাত্রীদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকল শুভবুদ্ধি সম্পন্ন সাধারণ মানুষ । আগামী দিনে সাধারণ মানুষ কিছুটা হলেও সচেতন হবেন তাঁর বলার অপেক্ষা রাখে না ।

 

কলেজের  শিক্ষক শেখ মান্নান বলেন , সমাজকে সচেতন করতে এবং সমাজের যুবকদের সচেতন করতে এই র‍্যালির আয়োজন করা হয়েছে । তবে আগামী দিনে সমাজের সুরক্ষার জন্য এই ধরনের র‍্যালি করা হবে বলে তিনি জানান ।