অবতক খবর, বাঁকুড়াঃ বাঁকুড়া জেলা পরিবহণ দফতরের উদ্যোগে বাঁকুড়ার পুয়াবাগান সংলগ্ন একটি বেসরকারি স্কুলে পুলকার গাড়ি ও স্কুলবাস গুলি খতিয়ে দেখা হল । এর পাশাপাশি যে সমস্ত পুলকার গুলি ও স্কুল বাস গুলির মধ্যে টায়ার নষ্ট হয়েছে এবং অগ্নিনির্বাপক যন্ত্র নেই তাদেরকে একটি করে নোটিশ ধরিয়ে দেওয়া হলো । যেখানে বলা হয়েছে সাত দিনের মধ্যে এই সমস্যার সমাধান করতে হবে । নাহলে আগামী দিনে কড়া পদক্ষেপ নেওয়া হবে ।

এক বেসরকারি স্কুলের প্রিন্সিপাল বলেন , যে সমস্ত গাড়ির হয়তো সমস্ত কাগজপত্র গাড়ির কন্ডিশন ভালো নেই তার পরেও গাড়ি চালাচ্ছেন তারা সাবধান হবেন এবং যে ধরনের দুর্ঘটনা ঘটছে সেগুলোকে এড়ানো যাবে । এছাড়াও তিনি বলেন ওনারা যেমনভাবে আমাদের বলবেন আমরা সেইভাবেই ব্যবস্থা গ্রহণ করব ।

পরিবহণ দফতরের এক আধিকারিক বলেন , যেগুলো প্রাইভেট নাম্বারে চলছে কমার্শিয়াল করেনি অর্থাৎ কমার্শিয়াল নয় মানে তাদের পারমিট নেই । কমার্শিয়াল ভেহিকেল না হলে ১৫ বছর পর্যন্ত তাদের ফিটনেস অ্যালাও থাকে । তিনি বলেন প্রথমে আমরা সাতদিনের টাইম দিচ্ছি আমাদের যে টাস্কফোর্স তৈরি হয়েছে সেখান থেকে এটাই ডাইরেক্ট দেওয়া হয়েছে সাত দিনের জন্য তাদেরকে টাইম দেওয়া । যদি এই সময়ের মধ্যে তারা এগুলোকে ঠিক না করে তখন সেই গাড়ি ধরা পড়লে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।

এক পুলকার চালক বলেন , এটা মালিকদের বলা দরকার, গাড়ির সামনের চাকায় নতুন টায়ার দেওয়া দরকার । সামনের টায়ার খারাপ হলে আমাদের ড্রাইভারদের পক্ষে খুবই অসুবিধা হয় ।