অবতক খবর, শিব শংকর , বালুরঘাট :-  বি এস কে পি মারফৎ লোন দেওয়া নিয়ে কাটমানির অভিযোগ উঠলো এক ব্যাংক ম্যানেজারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দক্ষিন দিনাজপুর জেলার তপন ব্লকের লস্করহাট এলাকায়। যদিও ওই ব্যাংকের ম্যানেজার রক্তিম পাল তার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বিকার করেছেন।

বালাপুর এলাকার স্থানিও বাসিন্দা পেশায় টেলারিং দোকান চালানো যুবক সুমন বিশ্বাসের অভিযোগ ২০১৯ সালে সে টেলারিং এর দোকান করে ব্যবস্যা করে নিজের পায়ে দাড়াবেন বলে যুব কল্যান দফতরে বি এস কেপি সহয়তা প্রকল্পের মধ্যমে লোনের জন্য দরখাস্ত করেন। দফতর তার আবেদন মঞ্জুর করে স্থানিও লস্করহাট এলাকার স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার শাখার মধ্যমে ব্যবস্যা করার জন্য লোন মঞ্জুর করে। সুমন বাবুর অভিযোগ ব্যাংক তাকে তখন ৭৭ হাজার টাকা লোন দেয়।

কিন্তু এবাবদ তার সাবসিডির টাকা ব্যাংকে জমা পড়লেও সেই টাকা ব্যাংকের থেকে উঠাতে গেলে ওই ব্যাংকের ম্যানেজার আমার কাছ থেকে ১০ হাজার টাকা কাটমানি হিসেবে চায়। কিন্তু অত টাকা আমার পক্ষে দেওয়া কখনই সম্ভব নয় বলে তাকে জানিয়ে দিই । তবুও তার লোক তার কাছে আবার এলে ওই সাবসিডির টাকা পেলে ব্যবস্যাটা আরেকটু ভালমত করতে পারব দেখে আমি আমার সাধ্যমত ১০০০ টাকা দিয়েছিলাম। কিন্তু তারপরেও সে বাকি টাকা না পেলে তার সাবসিডির টাকা দিতে রাজি নয় বলে জানান। এরপরেই তিনি এব্যাপারে তপন বিডিও অফিসে সব জানিয়ে লিখিত অভিযোগ জানান বলে তিনি সংবাদ মধ্যমের সামনে জানান।যদিও ওই ব্যাংকের ম্যানেজার রক্তিম পাল তার বিরুদ্ধে যাবতীয় অভিযোগ অস্বিকার করে জানান প্রতিহিংসা তে উনি এই অভিযোগ করেছেন। আমি ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা করতে বলেছিলাম। তা জমা না করতে পারার জন্য তার সাবসিডির টাকা ব্লক করে দেওয়া হয়েছে বলে রক্তিম বাবু জানান।