অবতক খবর,১৪ ডিসেম্বর: মুর্শিদাবাদ জেলার বড়য়া ব্লকের সাহোরা পঞ্চায়েতের। উল্লেখ্য পঞ্চায়েত প্রধান মানসি বাগদি’র বিরুদ্ধে পঞ্চায়েতেরই 20 জন সদস্যের মধ্যে 17 জন সদস্য, চরমভাবে বিক্ষুব্ধ হয়।

তাদের দাবি পঞ্চায়েত প্রধান এর ভূমিকায় যথেষ্ট ভাবেই উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। মূলত এলাকা স্থানীয় বাসিন্দাদের উন্নয়ন এর উদ্দেশ্য তারা দলের নির্দেশ ছাড়াই এই সিদ্ধান্তে এসে পৌঁছায় এবং গত 30 তারিখ তারা ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এর হাতে অনাস্থা পত্র জমা করে এবং আজ সেই অনাস্থার তলবি সভা ডাকা হয় পঞ্চায়েত ভবনেই এবং সেখানে উপস্থিত হন 17 জন বিক্ষুব্ধ পঞ্চায়েত সদস্য। তবে প্রধানের বিরুদ্ধে ওঠা অনাস্থার কোন আস্থা দিতে না পারায় মঙ্গলবার সাহোরা পঞ্চায়েতের প্রধান মানসী বাগদির অনাস্থা সম্মতি করণ দেওয়া হয় ব্লক প্রশাসনের পক্ষ থেকে এবং নবনির্বাচিত ভাবে ওই পঞ্চায়েতের নতুন প্রধান অতি শীঘ্রই গঠিত করা হবে বলেও জানানো হয়েছে ব্লক প্রশাসনের পক্ষ থেকে।

অপরদিকে এদিনের এই তলবি সভা কে ঘিরে করাকরি নজরদারি সাহোড়া পঞ্চায়েত অফিস চত্ত্বরে। মঙ্গলবার সকাল থেকেই পঞ্চায়েত ভবনের চারপাশে একশো মিটার দূরত্বে পর্যন্ত অশান্তি এড়াতে আদালতের পক্ষ থেকে জারি করা হয়েছে 144 ধারা। আর সেই উদ্দেশ্যেই মঙ্গলবার সকাল থেকেই পঞ্চায়েত ভবনের বাইরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় প্রশাসনের পক্ষ থেকে আদালতের পক্ষ থেকে জারি হয়েছে 144 ধারা, কোনো রকম কোনো বিঘ্নিত ঘটনা যাতে না ঘটে সেই উদ্দেশ্যে বড়োয়া থানার পক্ষ থেকে মোতায়েন হয়েছে বিশাল পুলিশবাহিনী।