নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ইসলামপুর ::     করোনার সংক্রমণ বাড়তে থাকলেও সংবাদমাধ্যমের প্রতিনিধিরা প্রতিনিয়ত যেভাবে কাজ করে যাচ্ছেন সেই বিষয়টিকে সম্মান জানিয়ে শুক্রবার তাদের হাতে পিপিই কিটস তুলে দিলেন ইসলামপুরের দুই ব্যবসায়ী তাপস পাল ও চৈতালি পাল দেবনাথ।

তাপস বাবু বলেন, এই পি পি কিটস বিশেষ করে চিকিৎসক ,নার্স তথা স্বাস্থ্য কর্মীদের পাশাপাশি সাংবাদিকদেরও প্রয়োজন । সাংবাদিকরা খবর সংগ্রহের জন্য ঝুঁকি নিয়ে এই প্রতিকূল পরিস্থিতিতে দিনরাত কাজ করে যাচ্ছেন। এবং স্থানীয় মানুষজন ঘরে বসে খবরের কাগজ কিংবা বৈদ্যুতিন মাধ্যমের সেই খবর পড়তে পারছেন এবং দেখতে পাচ্ছেন। তাই সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা যাতে সংবাদ সংগ্রহের সময় ঝুঁকি না নিয়ে এই কিটস ব্যবহার করেন তার জন্যই তাদের হাতে হাতে তুলে দেওয়া হয় এই কিটস।

মূলতঃ ইসলামপুরের সাংবাদিকদের হাতেই এইসব কিটস তুলে দেওয়া হয়। উল্লেখ্য, তাপস পাল একজন ঔষধ ব্যবসায়ী এবং চৈতালি পাল দেবনাথ একজন বিউটিশিয়ান। ওই দম্পতির উদ্যোগেই মূলত এই কিটস বিতরণ করা হলো। সকলের হাতে হাতে তুলে দিতে পেরে রীতিমতন খুশি ওই দম্পতি। এই জরুরীকালীন পরিস্থিতিতে সাংবাদিকরা যাতে তা ব্যবহার করেন এমনটাই জানালেন তারা।

উত্তর দিনাজপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি সুশান্ত নন্দী জানান ,এটি একটি অত্যন্ত প্রয়োজনীয় জিনিস। যা খবর সংগ্রহের সময় ব্যবহার করবেন সাংবাদিকরা। এই পরিস্থিতিতে কতটা ঝুঁকি নিয়ে সাংবাদিকদের কাজ করতে হচ্ছে; তা যে ওই ব্যবসায়ী দম্পতি বুঝতে পেরে এগিয়ে এসেছেন তাতে আমরা কৃতজ্ঞ। শুধু জনসাধারণ নয় সাংবাদিকদেরও সংশ্লিষ্ট বিষয়ে সচেতন হওয়া প্রয়োজন। তারও উল্লেখ করেন তিনি।