অবতক খবর :: উত্তর দিনাজপুর ::   করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় উত্তর দিনাজপুর জেলা পুলিশ প্রশাসনের পাশাপাশি তৎপর দমকলবাহিনী ও পুরসভা গুলি। সংক্রমন এড়াতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে শহর জুড়ে স্যানিটাইজিং করা হল কালিয়াগঞ্জ পুরসভার উদ্যোগে ।দমকলের জলের ট্যাঙ্কে ফিনাইল ও স্যানিটাইজার মিশিয়ে স্প্রে করা হল কালিয়াগঞ্জ পুরসভার পুরপ্রধান কার্তিক চন্দ্র পালের উপস্থিতিতে শহর জুড়ে স্প্রে করা হয়।পুরসভার উদ্যোগে খুশি শহরের মানুষেরা।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লক ডাউন পিরিয়ড চললেও প্রতিদিনই শয়ে শয়ে ক্রেতা বিক্রেতা তাদের পন্য সামগ্রী নিয়ে এসে ভীড় জমায় বাজারগুলিতে। মানা হয়না কোনও সামাজিক বিধিনিষেধ ও নিরাপদ দূরত্ব। ফলে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যাওয়ায় কালিয়াগঞ্জ পুরসভার পুরপ্রধান কার্তিক চন্দ্র পালের উপস্থিতিতে শহরের নেতাজি সুভাষ রোড, তারা বাজার, মহেন্দ্রগঞ্জ বাজার ও হাসপাতাল পাড়ার রাস্তা গুলিতে এদিন দমকলের ইঞ্জিন স্যানিটাইজার স্প্রে করা হয় কালিয়াগঞ্জ পুরসভার উদ্যোগে।বাজারের সমস্ত দোকানপাট ও রাজ্য সড়ক থেকে শুরু করে বিভিন্ন রাস্তাঘাট দমকলের ইঞ্জিন দিয়ে স্প্রে করা হল। করোনা ভাইরাসের সংক্রামন রোধের জন্য পুরসভার পক্ষ থেকে যেভাবে শহর জুড়ে স্যানিটাইজার করা হচ্ছে তাতে খুশি পুর বাসিরা।

কালিয়াগঞ্জ পুরসভার পুরপ্রধান কার্তিক চন্দ্র পাল জানালেন, বাজারগুলিতে বহু মানুষের সমাগম হওয়ার পাশাপাশি প্রচুর নোংরা আবর্জনা হচ্ছে। এরফলে ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে যায়। সংক্রমন এড়াতেই বাজারগুলিতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে স্যানিটাইজার ফিনাইল দিয়ে স্প্রে করা হচ্ছে। মূলত করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।