অবতক খবর,১৪ অক্টোবর: এবছরের পুজোয় শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো নিয়ে উন্মাদনা ছিল তুঙ্গে। কারণ মন্ত্রী সুজিত বসুর পুজোর থিমই মন কেড়েছিল সকলের। দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে মণ্ডপ। কাচ এবং অ্যালুমিনিয়ামের প্লেট দিয়ে তৈরি হয়েছিল বুর্জ খলিফা। অভিনব মণ্ডপের পাশাপাশি মাতৃপ্রতিমাও নজরকাড়া। ৪৫ কেজি সোনার গয়নায় সেজে উঠেছে প্রতিমা। যার বাজারদর প্রায় ২০ কোটি টাকা।

রাজ্যের বিভিন্ন প্রান্ত এবং ভিন রাজ্য থেকেও কলকাতায় বুর্জ খলিফা দেখতে ভিড় জমিয়েছিলেন মানুষ। তবে বারবারই শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মণ্ডপ নিয়ে তৈরি হয় বিতর্ক। বুর্জ খলিফার লেজার শো’র ফলে বিমান চলাচলে সমস্যা হচ্ছে বলে অভিযোগ ওঠে প্রথমে। তাই সপ্তমীর রাতেই বন্ধ করে দেওয়া হয়েছিল শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপের লেজার শো। এরপর অষ্টমীর বিকেল থেকে ভিড় সামাল দেওয়া কার্যত অসম্ভব হয়ে পড়ে। আলো বন্ধের পর দর্শনার্থী প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হয়।

এদিকে রেলের তরফে জানানো হয়, বিধাননগরের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে পৌঁছনোর জন্য অধিকাংশ মানুষই স্টাফ স্পেশাল ট্রেনে উঠে পড়ছেন। ফলে বাড়ছে ভিড়। যাত্রীদের চাপ সামলানো সম্ভব হচ্ছে না। সেই কারণে নবমী বিকেল ৪ টে থেকে দশমী ভোর ৪ টে পর্যন্ত বিধাননগর স্টেশনে দাঁড়াবে না কোনও লোকাল ট্রেন। প্রথমে বাতিল করা হয়েছিল নাইট স্পেশাল ট্রেন। এরপর রেলের এই সিদ্ধান্তে কার্যত ক্ষুব্ধ আমজনতা।