অবতক খবর,২৩ সেপ্টেম্বর: আজ রেল শ্রমিক নেতা, কাঁচরাপাড়ার সুপরিচিত মানুষ সুনির্মল সমাদ্দারের স্মরণ সভা অনুষ্ঠিত হল ব্রজগোবিন্দ ঘোষ ভবনে। আজ এই স্মরণ সভায় সুনির্মল সমাদ্দারের প্রতিকৃতিতে শ্রমিকনেতা সহ সমস্ত উপস্থিত শ্রমজীবী মানুষ মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আজকের সভায় সভাপতি ছিলেন রেল শ্রমিক নেতা শ্যামল ব্যানার্জী। তাঁর স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পরবর্তীতে সভার শুরুতে প্রয়াত নেতা সম্পর্কিত একটি প্রস্তাব পাঠ করে শোনান সভাপতি শ্যামল ব্যানার্জী। পরবর্তীতে বক্তৃতা পর্বে বক্তব্য রাখেন শ্রমিক নেতা অসিত সরকার,রবি সেন, শম্ভু চ্যাটার্জী, প্রদীপ নন্দী, সুধীর দত্ত। প্রত্যেকের বক্তব্যে ফুটে ওঠে শ্রমিকদের সঙ্গে তাঁর প্রগাঢ় সম্পর্কের কথা,তাঁর নৈকট্যের কথা এবং তাঁর নেতৃত্বের কথা। এমন একটি মানুষকে এই সময়ে হারানোতে সকলকেই বিমর্ষ দেখা যায়।

তাঁর সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক নিয়ে বক্তব্য রাখেন বাবু কুন্ডু, তমাল সাহা এবং শ্যামল ব্যানার্জী। তাঁর রাজনৈতিক চেতনা, সাংস্কৃতিক পরিমণ্ডল, তাঁর পরিবেশ চেতনা, তাঁর হৃদয়ের ঔদার্য নিয়ে সুনির্মল সমাদ্দারের একটি সম্পূর্ণ ছবি ফুটে ওঠে আজকের স্মরণসভায়।
স্মরণসভায় মানিক ভট্টাচার্য্য প্রেরিত সুনির্মল সমাদ্দারকে শ্রদ্ধা জানিয়ে একটি চিঠি পাঠ করে শোনান সভাপতি শ্যামল ব্যানার্জী।