অবতক খবর,২৫ ফেব্রুয়ারি: দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের (CAIT) ডাকে আগামীকাল ভারত বনধের ডাক দেওয়া হয়েছে। একাধিক দাবিতে দেশজুড়ে এই বনধ ডাকা হয়েছে। প্রায় ৪০ হাজার ব্যবসায়ী সমিতি এই বনধকে সমর্থন জানিয়েছে বলে জানা গেছে।মহারাষ্ট্র ও হরিয়াণার ট্রাক মালিকরাও বনধকে সমর্থন জানিয়েছেন। ভারত বনধের জেরে যান চলাচলে প্রভাব পড়তে পারেবলে খবর। এর পাশাপাশি সমস্ত বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে।
এ প্রসঙ্গে বম্বে গুডস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েসনের (BGTA) সম্পাদক সুরেশ খোসলা বলেন,পরিবহণ সংক্রান্ত বিষয়ে একাধিকবার সরকারকে পিটিশন দিয়েছে BGTA। আমাদের কর্মচারিরাও সরকারকে তাঁদের সমস্যার কথা নিয়মিত জানিয়েছেন। কিন্তু কোনও সুরাহা হয়নি। এদিকে, পেট্রোপণ্যের দামবৃদ্ধির বিষয়টি যেমন রয়েছে, তেমনই GST সরলীকরণ নিয়েও সোচ্চার হয়েছে কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স। ওই সংগঠনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে উল্লেখ করা হয়েছে, GST ব্যবস্থা জটিল হওয়ায় অনেক ব্যবসায়ী সমস্যার মুখোমুখি হচ্ছেন।

অল ইন্ডিয়া ট্রান্সপোর্টার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (AITWA) জাতীয় সভাপতি মহেন্দ্র আর্য বলেন, প্রতীকী প্রতিবাদ হিসেবে সমস্ত পরিবহণ সংস্থাকে তাদের গাড়ি পার্ক করে রাখার অনুরোধ জানানো হয়েছে। সমস্ত ট্রান্সপোর্ট গোডাউনে ব্যানার টাঙিয়ে প্রতিবাদ জানানো হবে।

শুক্রবারের ভারত বনধে অংশ নিচ্ছে অল ইন্ডিয়া FMCG ডিস্ট্রিবিউটর্স অ্যাসোসিয়েশন, ফেডারেশন অফ অ্যালুমিনিয়াম ইউটেনসিলস ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন, নর্দার্ন ইন্ডিয়া স্পাইসেস ট্রেডার্স অ্যাসোসিয়েশন, অল ইন্ডিয়া কসমেটিক ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন, অল ইন্ডিয়া উওমেন এন্টারপ্রনার্স অ্যাসোসিয়েশন ও অল ইন্ডিয়া কম্পিউটার ডিলার্স অ্যাসোসিয়েশনস।