অবতক খবর ::শুক্রবারে চলন্ত ট্রেন লক্ষ্য করে ছোড়া পাথরে এক তরুণীযাত্রী গুরুতর আহত হন শিয়ালদহ-বনগাঁগামী মাতৃভূমি লোকালে। বারাসত ও বামনগাছি স্টেশনের মাঝের একটি জায়গাতে ঘটনাটি ঘটেছে । ঘটনাটি ঘটলে রেলযাত্রীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পরে। আহত তরুণীর নাম শিল্পী মণ্ডল (৩০)ও তার স্বামীর নাম আশিস মণ্ডল। আহত শিল্পী পেশায় ঠিকাকর্মী তার শিল্পীর স্বামী আশিসবাবু শুক্রবার রাতে বারাসত জিআরপিতে অভিযোগ দায়ের করেন।বামনগাছিতে ঘটনাটি ঘটলে সহযাত্রী মহিলারা রেল পুলিশকে ডাকে ও শিল্পীকে হাবড়া হাসপাতালে ভর্তি করে ও আঘাত গুরুতর হওয়ায় তাঁকে বারাসত হাসপাতালে ভর্তি করে পায়ে সেলাই দেওয়া হয় ।

ক্ষুব্ধ রেলযাত্রীদের  অভিযোগ, দিনের পর দিন এরূপ ঘটনা ঘটে চলেছে অথচ পুলিশ দুষ্কৃতীদেরকে ধরতে পারছে না। এইভাবে ঘটতে থাকলে রেলযাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে  এবং রেলযাত্রীরা নিরাপত্তাহীনতায় ভুগবেন । কখনও মহিলা কামরা লক্ষ্য করে উড়ে আসছে পাথর, কখনও আবার উড়ে আসছে প্যাকেটবন্দি মূত্র।

 

পুলিশ সূত্রে জানা যায় ,ট্রেনে পাথর না ছোড়ার জন্য দিনভর বিধাননগর থেকে দমদম,বিরাটি, বারাসত, বামনগাছির মতো স্টেশনের লাইনের ধার ধরে সচেতনতার পদযাত্রা চলায় সেই পদযাত্রা থামার কয়েক ঘণ্টার মধ্যেই পাথর ছোড়ার ওই ঘটনা ঘটে।পুলিশ দুষ্কৃতীদের ধরার জন্য তদন্ত চালাচ্ছে।