অবতক খবর: রাজ্যের কর্মরত শিক্ষকদের বিরুদ্ধে এবার তদন্তে খোদ রাজ্য সরকার। নিয়োগ দুর্নীতি তদন্তের মাঝেই এবার রাজ্য সরকারও তদন্ত শুরু করল কর্মরত শিক্ষকদের বিরুদ্ধে। জানা যাচ্ছে, ইতিমধ্যেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিভিন্ন জেলায় তদন্ত শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।

স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, আইন অনুযায়ী কর্মরত শিক্ষকদের প্রাইভেট টিউশন করা বন্ধ। কিন্তু তারপরেও একাধিক জেলায় কর্মরত শিক্ষক-শিক্ষিকারা প্রাইভেট টিউশন করছেন। জানা গিয়েছে, একটি নির্দিষ্ট সংস্থার তরফে অভিযোগ রাজ্য স্কুল শিক্ষা দফতরে আসার পরই নড়েচড়ে বসে স্কুল শিক্ষা দফতর। এর জেরে প্রাথমিক ভাবে তদন্ত রাজ্য স্কুল শিক্ষা দফতরের। তদন্তে একাধিক শিক্ষক- শিক্ষিকার নাম উঠে এসেছে যাঁরা প্রাইভেট টিউশন করছেন।

স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলাতেই একাধিক শিক্ষক-শিক্ষিকার নাম পাওয়া গিয়েছে, যাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জেলা স্কুল বিদ্যালয় পরিদর্শককে। স্কুলের নাম ও শিক্ষক-শিক্ষিকার নাম উল্লেখ করে সংশ্লিষ্ট জেলার স্কুল শিক্ষা দফতরের আধিকারিকদের তদন্ত করার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট জেলার স্কুল বিদ্যালয় পরিদর্শকরা।

আরও জানা যাচ্ছে, প্রাইভেট টিউশন নিয়ে যে সমস্ত শিক্ষক-শিক্ষিকার নাম উঠে এসেছে তাঁদের তদন্তকারী সদস্যদের মুখোমুখি হতে হবে বলেই জানা গিয়েছে। তারপর ওই রিপোর্ট মধ্যশিক্ষা পর্ষদকে পাঠাতে হবে। গোটা প্রক্রিয়াটি দ্রুত করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের তরফে বলেই সূত্রের খবর।