অবতক খবর,২৬ মে: কলেজের অধ্যাক্ষের চেয়ারে বসে রয়েছেন তৃণমূল বিধায়ক, পাশে সোফাতে বসে রয়েছেন অধ্যক্ষা। এবার সেই ছবি পশ্চিমবঙ্গ বিজেপি সোশ্যাল মিডিয়ায় নিন্দার পোস্ট ভাইরাল হতেই নিন্দার ঝড় রাজনৈতিক মহলে। নদীয়ার শান্তিপুর কলেজের ঘটনা। জানা যায় দিন কয়েক আগে 18 ই মে শান্তিপুর কলেজের গভর্নিং বডি তৈরির একটি মিটিংয়ে বিধায়ক উপস্থিত হন শান্তিপুর কলেজে।

মিটিং শেষ হওয়ার পর কলেজের বিভিন্ন বিষয়ক ঘুরে দেখার পর, বেশ কিছুক্ষণ সময়ের জন্য অধ্যাক্ষার চেয়ারে বসতে দেখা যায় তাকে আর পাশের একটি সোফাতে বসে রয়েছেন কলেজের অধ্যক্ষ চন্দ্রিমা ভট্টাচার্য। অন্যান্য বিভিন্ন ছবির সাথে চেয়ারে বসা ছবিটি বিধায়ক ব্রজকিশোর গোস্বামীর নিজস্ব প্রোফাইল থেকে পোস্ট হয় ওই দিনেই। সেই ছবি হোয়াটসঅ্যাপে ঘোরাঘুরি করছিল এতদিন, তবে গতকাল পশ্চিমবঙ্গ বিজেপির সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর তা নিন্দার সাথেই ভাইরাল হয়।

এ বিষয়ে শান্তিপুরের তৃণমূল বিধায়ক ব্রজোকিশোর গোস্বামী কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, কারেন্ট অফ হওয়ার কারণে ফ্যানের নিচে বসার জন্য অধ্যক্ষা নিজেই হাত জোড় করে অনুরোধ করেন । একজন জনপ্রতিনিধি সংবিধান লংঘন করছে কিনা সেটা দেখার বিষয় , সে দিক থেকে আমি কোনো ভুল করিনি, তা বাদেও ওই কলেজের গভর্নিং বডির প্রেসিডেন্ট আমি। সেক্ষেত্রেও অন্যায় হয়েছে বলে মনে করি না এটা নিয়ে যারা রাজনীতি করার তারা করুন।

অধ্যক্ষা চন্দ্রিমা ভট্টাচার্য বিধায়কের কথার সূত্র ধরেই দুরভাষে বলেন, আমি নিজেই বারবার অনুরোধ করেছিলাম আমার চেয়ারে বসার জন্য সেই কারণে তিনি বসেছিলেন। তবে এ বিষয়ে নদিয়া জেলা বিজেপির সম্পাদক রানাঘাট কলেজের অধ্যাপক ডঃ সোমনাথ কর বলেন, শান্তিপুর কলেজ বহু প্রাচীন এবং ঐতিহ্যবাহী কলেজ। বিধায়ক কে বাঁচাতেই হয়তো অধ্যক্ষা এমন বলেছেন তবে তা়ঁর জানা উচিত ছিলো যে ওই চেয়ারে শুধুমাত্র অধ্যক্ষ হিসেবেই যে যখন দায়িত্বভার গ্রহণ করে তখন তার বসা উচিত।