উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার চোপড়া কলেজে ছাদ থেকে জল পড়ার ঘটনা নিয়ে প্রশ্ন তুললেন চোপড়া কমলা পাল স্মৃতি মহাবিদ্যালয় ভারপ্রাপ্ত অধ্যক্ষ

অবতক খবর,সংবাদদাতা,উত্তর দিনাজপুর,২৬মে:: এক বছর পার হতে না হতেই কলেজের ছাদ থেকে জল পড়ছে, তিন তলা থেকে এক তলা পর্যন্ত। কাজের মান নিয়ে প্রশ্ন তুললেন চোপড়া কমলা পাল স্মৃতি মহাবিদ্যালয় ভারপ্রাপ্ত অধ্যক্।উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার চোপড়া কলেজে ছাদ থেকে জল পড়ার ঘটনা নিয়ে প্রশ্ন উঠলো। বর্তমান চোপড়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোবর্ধন অধিকারী জানিয়েছেন নর্থ বেঙ্গল ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট কলেজের বিল্ডিং হ্যান্ডওভার করে ২০১৬ সালে। হ্যান্ডওভার করার এক বছর হতে না হতেই কলেজের ছাদ থেকে জল পড়তে শুরু করে ।

তখন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ছিলেন তৈমুর রহমান তিনি ওই বছর জুন মাসে নর্থ বেঙ্গল ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টকে অবজেকশন করেছেন যে ছাদ থেকে জল পরছে, অর্থাৎ বিল্ডিং হ্যান্ড ওভার করার এক বছরও হয়নি জল পড়া শুরু হয়েছে। তিনি আরো জানিয়েছেন জল পড়ে ইলেকট্রিক ওয়ারিং ড্যামেজ হয়েছে । যেকোনো সময় সর্টসার্কিট হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অধ্যক্ষ। তিনি আরো জানিয়েছেন ডিপার্টমেন্ট অফ নর্থ বেঙ্গল ডেভেলপমেন্টকে বারবার জানানো সত্ত্বেও তারা কোন স্টেপ নেয় নি।

এই বিল্ডিং এর যে ভবিষ্যৎ কি আমরা জানি না, তিনি এমনটাও বলেন। তিনি আরো বলেন কলেজের প্রত্যেকটি কাজে ত্রুটি রয়েছে, কারণ চোপড়া কলেজের বিল্ডিং যেই সংস্থা তৈরি করেছে, একই সংস্থা অন্যান্য কলেজের বিল্ডিং তৈরি করেছে, এত অল্প সময়ে তাদের বিল্ডিং থেকে কোনরকম জল পড়ে না। অন্যদিকে চোপড়া কলেজের জেনারেল সেক্রেটারি চাঁনদ আলী জানিয়েছেন জল পড়ছে এটা ঠিক । আমরা বিভিন্ন ডিপার্টমেন্টকে বিষয়টি জানাবো। তিনি এর পাশাপাশি কলেজের হোস্টেল, ক্যান্টিন, ইউনিয়ন রুম,এর দাবি জানিয়েছেন।