রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::    একদিকে যখন ভার্চুয়াল জনসভার মাধ্যমে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতাকর্মীদের কাছে আগামী দিনের আন্দোলন এবং রাজনৈতিক কর্মসূচির রূপরেখা টেনে দিচ্ছেন ঠিক তখনই তারই দলের কর্মীর প্রথম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অভিযোগের হাওড়া জেলা শাসকের দফতরের সামনে অবস্থানে বসল দম্পতি।

গত জুন মাসের আমফান ঝড়ের সময় উড়ে যায় তাদের জীবিকার একমাত্র অবলম্বন কারখানার শেড। কিছুদিন আগে বেশ কিছু টাকা-পয়সা একত্রিত করে সেই সেটি সারাতে শুরু করেন হাওড়া জগদীশপুর দেবী পাড়া এলাকার বাসিন্দা গোবর্ধন নস্কর এবং তার স্ত্রী জ্যোৎস্না নস্কর। অভিযোগ, তখনই স্থানীয় পঞ্চায়েত প্রধান তথা তৃণমূল নেতা গোবিন্দ হাজরা দলবল নিয়ে এসে তাদের কাজ থামাতে বলেন। সরাসরি দাবি করেন কুড়ি হাজার টাকা তাদের কারখানা সারাতে দেওয়া হবে না। শুধু তাই নয়,ভ সেই দাবি মানতে রাজি না হওয়ায় গোবর্ধন নস্কর নামের ওই ব্যক্তিকে গোবিন্দ হাজরা এবং তার লোকজন মারধর করেন বলেও অভিযোগ। এরপর তারা স্থানীয় লিলুয়া থানা এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন। কিন্তু তাতে কোন কাজ না হওয়ায় কার্যত বাধ্য হয়েই আজ জেলাশাসকের দপ্তর এর সামনে অবস্থান বিক্ষোভে বসেন স্বামী-স্ত্রী।

তাদের দাবি, আমাদের ঝড়ের সময় যা ক্ষতি হবার তা হয়ে গিয়েছে আমরা নিজেদের টাকায় সেই ভাঙ্গা কারখানা সারাতে চেষ্টা করছিলাম। তাহলে কেন তা সারাতে দেওয়া হবে না, কেনই বা তার বিনিময় কাটমানি চাওয়া হবে। সেই নিয়েই উঠছে প্রশ্ন।

যদিও এই বিষয়ে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত পঞ্চায়েত প্রধান গোবিন্দ হাজরা। তিনি বলেন এটা পারিবারিক বিবাদের জেরে হয়েছে। এর সঙ্গে তার কোনো যোগাযোগ নেই।