অবতক খবর,২ জুলাই,ক্যানিং: রেললাইন আত্মহত্যা করার আগেই নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচালেন জিআরপি। রক্ষা পেল দুটি প্রাণ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা শিয়ালদা দক্ষিণ শাখার ক্যানিং স্টেশনে। উদ্ধার ওই মহিলার নাম এজিনা গায়েন । শনিবার বিকাল তিনটা নাগাদ তাকে উদ্ধার করা হয় রেললাইনে ঝাঁপ দেওয়ার আগের মুহূর্ত থেকে।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, গত কয়েক বছর আগে উড়িষ্যার রাজ্জাক সরদারের সঙ্গে বিয়ে হয় এজিনা গায়েনের। স্বামী পেশায় রান্নার কাজ করেন। কলকাতা আলিপুরের দীর্ঘদিন ধরে রান্নার কাজ করার সূত্রই কলকাতাতে থাকেন স্বামী। বিয়ের পর থেকে প্রায়ই ক্যানিংয়ের দিঘীরপাড় গ্রাম পঞ্চায়েতের উত্তর অঙ্গদবেড়িয়াতে থাকতেন এজিনা। আর তা নিয়েই প্রায় লেগে থাকতো স্বামী স্ত্রীর মধ্যে অশান্তি। শনিবারেই অশান্তি চরমে ওঠে। তারপর রেললাইনে এসে সুইসাইড করার চেষ্টা করে ওই মহিলা। ক্যানিং স্টেশনের থেকে তাকে উদ্ধার করেন ক্যানিং থানা জিআরপির ইনচার্জ তাপস দে। এ বিষয়ে এজিনার মা ছকিনা বিবি বলেন, দীর্ঘদিন ধরেই স্বামী স্ত্রীর মধ্যে অশান্তি চলছিল।

এদিন ভিডিও কল করা নিয়ে  অশান্তি হয়। তারপর বাড়ি থেকে বেরিয়ে আসে। এক কাপড়ে বাচ্চা নিয়ে বেরিয়ে আসায় আমরাও তার খোঁজ শুরু করেছিলাম। কিন্তু কোথাও খোঁজ না পেয়ে পরে শুনলাম স্টেশনে এসেছিল আত্মহত্যা করার জন্য। তাকে উদ্ধার করেছে পুলিশ। আপাতত সুস্থ আছে ওই মহিলা ও তার বাচ্চা। তাকে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

এ বিষয়ে স্বামী রাজ্জাক সরদার ফোনে যোগাযোগ করা হলে তিনি কিছু বলতে অস্বীকার করেন।