অবতক খবর,২ জুলাইঃ মণিপুরের টুপুল রেলওয়ে ইয়ার্ডে ধসের ঘটনায় মৃত্যু হয়েছে একাধিক ভারতীয় সেনা জওয়ানের। গোটা একটা সেনা ক্যাম্প ধসের কবলে পরে গিয়েছে। ধসের নীচে চাপা পরে মৃত্যু হয়েছে বহু সেনা জওয়ানের। এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ২৬ জন সেনার মৃতদেহ। সেখানে এখনো উদ্ধার কাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দল ও সেনা। মৃতদের মধ্যে উত্তরবঙ্গ ও সিকিমের একাধিক জওয়ান রয়েছে বলে সেনা সূত্রে জানা গিয়েছে।

শুধু তাই নয়, মৃত সেনাদের  থেকে নয় জন রয়েছে শুধু মাত্র দার্জিলিং জেলার। মৃত সেনাদের খবর পাওয়ামাত্র এদিন ট্যুইট করে দুঃখপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে, মৃতদের খবর পাওয়ামাত্র সবরকম বিজয় মিছিল স্থগিত করেছেন জিটিএ নির্বাচনে জয় পাওয়া রাজনৈতিক দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সভাপতি অনিত থাপা। পাশাপাশি বিজয় মিছিলের পরিবর্তে দলের নেতা কর্মী সমর্থকদের মৃত জওয়ানদের পরিবারের পাশে থাকার আবেদন জানিয়েছেন।

এদিকে ওই দুর্ঘটনায় মৃত নয়জন সেনার পার্থিব দেহ শনিবার সকালে বায়ুসেনার হেলিকপ্টারে মণিপুর থেকে শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে নিয়ে আসা হয়। মোট ১১ জন সেনার দেহ দুটি পৃথক হেলিকপ্টারে নিয়ে আসা হয়।

সেখানে তাদের শেষশ্রদ্ধা জানান সেনা আধিকারিক থেকে প্রশাসনিক কর্তারা। এরপর সেখান থেকেই দেহ সড়কপথে দেহ তাদের বাড়িতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।