অবতক খবর, বাঁকুড়াঃ পুলিশ ও পুরকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে আমজনতা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে বিষ্ণুপুরের বেলশুলিয়ার ময়রা পুকুর এলাকায় ।

সূত্র মারফৎ জানা গিয়েছে , বিষ্ণুপুর পুরসভার নোংরা আবর্জনা ফেলার জন্য ডাম্পিং গ্রাউন্ডের জায়গা করতে গিয়েছিল পুরসভা। পুলিশকে সঙ্গে নিয়ে বিষ্ণুপুর পুরসভার কর্মীরা স্থানীয় বেলশুলিয়া গ্রাম পঞ্চায়েতের ময়রাপুকুর এলাকায় ডাম্পিং গ্রাউন্ডের জায়গা ঘেরা দিতে যায়। জানতে পেরে বাধা দেয় স্থানীয় বাসিন্দারা । এরপরই পুলিশ ও পুরকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ তৈরি হয়।  এই ঘটনাকে কেন্দ্র এলাকায় তৈরী হয় ব্যাপক চাঞ্চল্য ।

পরিস্থিতি সামাল দিতে পুলিশ লাঠি চার্জ করে বলে এলাকাবাসীদের অভিযোগ। তারপরেও পিছু হটেনি গ্রামবাসীরা । শেষ পর্যন্ত পিছু হটতে বাধ্যহয় পুলিশ ও পুরসভার কর্মীরা । বিষ্ণুপুর পুরসভার ডাম্পিং গ্রাউন্ড নিয়ে এই সমস্যা দীর্ঘদিন ধরে চলে আসছে । নিজস্ব ডাম্পিং গ্রাউন্ড না থাকায় বিষ্ণুপুর শহরের নোংরা আবর্জনা ফেলা নিয়ে সমস্যা দিনের দিন বেড়েই চলেছে। এর ফলে বিষ্ণুপুর জুড়ে যত্রতত্র জমছে নোংরা আবর্জনা । ফলে সমস্যায় পড়তে হচ্ছে সেই সাধারণ মানুষকেই ।

বাঁকুড়ার রবীন্দ্রভবনে প্রশাসনিক বৈঠক থেকে বিষ্ণুপুর পুরসভাকে যত তারাতারি সম্ভব এই সমস্যা সমাধানের নির্দেশ দিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী নিজে । মুখ্যমন্ত্রীর সেই নির্দেশ মতো আজ বিষ্ণুপুর থানার বিশাল পুলিশ বাহিনীকে সঙ্গে নিয়ে স্থানীয় বেলশুলিয়ার ময়রাপুকুর গ্রাম লাগোয়া একটি জায়গাকে ডাম্পিং গ্রাউন্ড হিসাবে টিনের বেড়া দেওয়ার কাজ শুরু করে বিষ্ণুপুর পুরসভা । বিষয়টি নজরে আসতেই গ্রামের মানুষ লাঠি সোটা নিয়ে বাধা দেয় । শুরু হয় পুরকর্মী ও পুলিশকে ঘিরে বিক্ষোভ । বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে পুলিশ বাধ্য হন ।