অবতক খবর :: মুর্শিদাবাদ ::      মুর্শিদাবাদের জলঙ্গি তে শুক্রবার রাজ্য সড়কে সুধীর সাহার মোড় এলাকায় গবাদি পশু নিয়ে রাজ্য সড়ক অবরোধ করে। এই দিন প্রায় সাত থেকে আটশ টি গবাদি পশু নিয়ে রাস্তা অবরোধ করেন জলঙ্গীর ঘোষ সম্প্রদায়ের মানুষেরা। তাদের অভিযোগ মূলত বিএসএফ-এর অত্যাচারের কারণে তারা গবাদি পশু পালন করতে পারছেন না। তাই তারা রাস্তা অবরোধের পথ বেছে নিয়েছেন।

তাদের দাবি মুর্শিদাবাদের জলঙ্গি চর ভদ্রা এলাকায় ১৪১ নম্বর বি এস এফ ব্যাটেলিয়ানে তাদের গবাদি পশু পালনে বাধা দিচ্ছে। এবং তাদের নানা প্রতিশ্রুতি দিয়ে অনেক কাজ করিও নিচ্ছে বলে জানা যাচ্ছে। ক্ষোভে ফুঁসছে গোটা ঘোষ সম্প্রদায়ের মানুষ। এরকম চলতে থাকলে ওনারা নিজেরা আত্মহত্যা করবেন নচেৎ কীটনাশক গবাদি পশুদের খাইয়ে নিজেরা খেয়ে মরবেন।

ঘটনাস্থলে উপস্থিত হন জলঙ্গি ব্লক তৃণমূল সভাপতি নোয়াপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান রাকিবুল ইসলাম। তিনি ঘোষেদের পাশে থেকে আশ্বস্ত করেন সব রকম নিয়ম মেনে যেটা ব্যবস্থা গ্রহণ করার করা হবে। প্রতিবছরই ঘোষ সম্প্রদায়ের মানুষেরা গবাদি পশু নিয়ে চর সীমান্তে নিয়ে যান এবছর তারা নিয়ে গিয়েছিলেন। এই বিষয়গুলি সকলেরই জানা। পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, বিডিও পুলিশ প্রশাসন এমনকি বিএসএফের কমান্ডার রাও জানেন। তা সত্বেও এমন কেন করা হলো জানতে কথা বলবেন বিএসএফের আধিকারিকদের সঙ্গে।