অবতক খবর,১৩ নভেম্বর,বাঁকুড়া:- বাকুড়া দু নম্বর ব্লকের রতনপুর গ্রামে দীর্ঘ আট বছর ধরে চলছে মহাসমারোহে নারদ পুজো। রতনপুর গ্রামের একদল বেকার যুবক তারা পড়াশোনা করে চাকরির খোঁজে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় ইন্টারভিউ দিয়েছেন। কিন্তু সেভাবে চাকরির আশায় তারা দেখতে কেমন হঠাৎ তাদের মনে হয় নারুত পুজো করলে তাদের বৈতরণী পার করা সম্ভব।

কারণ ভারতকে আমরা ভগবান রুপে বার্তা বাহক হিসেবে জেনে এসেছি। তাদের আশা বার্তা হয়তো পৌঁছে দেবে সঠিক জায়গাতে। সেই কারণে দীর্ঘ আট বছর যাবত মহা ধুমধামে এই পুজো করে থাকে রতনপুর গ্রামের এই যুবকরা। কেউবা সরকারি চাকরি পেয়েছে, কেউ পাবে।

সরকারি চাকরিতে কর্মরত তাই যে যেখানেই থাক এই পুজোর দিন সবাই। কিন্তু এই পুজো চলে 5 পাঁচ দিন ধরে মেলা বসে এবং আশেপাশের আরও বেশ কয়েকটি গ্রামের মানুষের সুযোগ এই পুজোর আনন্দ উপভোগ করে । যেখানে সরকারি চাকরির হাহাকার চাকরির জন্য মানুষ এখানে ওখানে ছুটে বেড়াচ্ছেন, তখন এ এক অন্যরকম পুজো। তর্ক বিতর্ক থাকলেও নিজেদের মনস্কামনা পূরণের জন্য এই পুজো করে থাকে। তাই এই পুজো ঘিরে ওই এলাকায় এক অন্য উন্মাদনা চোখে পড়ে বেকার যুবকদের। বৈকন্ঠ চতুর্দশীর দিনে গ্রামের পুরুষ থেকে মহিলা সবাই মিলে মেতে ওঠে এই নারদ পুজোয়।