অবতক খবর , রাজ্ , হাওড়া :- শতবর্ষে করোনাজয়ী বাগনানের ভবতারিণী সামন্ত। শনিবার দুপুরে তাকে ফুলেশ্বর সঞ্জীবন হাসপাতাল থেকে সুস্থ হয়ে ওঠার পর ছুটি দেওয়া হয়। মৃত্যুর মুখ থেকে বাড়ি ফিরতে পেরে খুশি ভবতারিণী দেবী।
বাগনানের হারোপ গ্রামের বাসিন্দা ভবতারিণী সামন্ত বয়স ১০০ বছর।

গত ২২ নভেম্বরের তার জ্বর শ্বাসকষ্ট এবং সর্দি কাশি জনিত সমস্যার কারণে তাকে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার লালারসের নমুনা পরীক্ষা করে জানা যায়, তিনি করোনা পজিটিভ।২৩ নভেম্বর সেই রিপোর্ট আসে তার পরিবারের হাতে। এরপর তার পরিবারের লোকজন ফুলেশ্বর সঞ্জীবন হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে সেখানেই ভর্তি করেন। এর পরের কয়েকদিন তিনি ওই হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। গতকাল ফের তার লালারসের নমুনা পরীক্ষা করা হয়।

সেই রিপোর্ট নেগেটিভ আসায় তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে সুস্থ রয়েছেন ভবতারিণী দেবী। সঞ্জীবনের ডিরেক্টর শুভাশিস মিত্র জানান, শতবর্ষের এক রোগীকে সুস্থ করে বাড়ি ফিরতে পেরে খুশি তারাও। এর আগে প্রায় ৭০ এর বেশি ৯০ বছর বয়সী করোনা রোগীদের তারা সুস্থ করেছিলেন। তবে এই প্রথম ১০০ বছরের কোন করণা আক্রান্ত কে সুস্থ করা সম্ভব হল সঞ্জীবন হাসপাতাল এর পক্ষে। তিনি আরও যোগ করেন, করণা হারবে মানুষ জিতবে।

 

এদিকে ঐ বৃদ্ধার নাতি বলেন, সুস্থ অবস্থায় দিদাকে বাড়ি ফিরাতে পেরে তারা খুশি। চিকিৎসকরা প্রানপন চেষ্টা করে তাদের দিদাকে সুস্থ করেছেন। ওই বৃদ্ধ হাসতে হাসতে বলেন, বাড়ি ফিরতে পেরে তিনি খুশি। এখন শুধুই বিশ্রাম চান তিনি।