অবতক খবর,১৬ ফেব্রুয়ারি: চিটফান্ড দুর্নীতিতে বীজপুরের এক সময়ের দাপুটে নেতা মুকুল রায়কে দিল্লিতে তলব করল ইডি। অ্যালকেমিস্ট চিটফান্ড দুর্নীতিতে আগেই উঠে এসেছিল মুকুল রায়ের নাম। সেই ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে বলে খবর। তবে মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায় জানিয়েছেন, তাঁর পিতার দিল্লি যাওয়ার মতো শারীরিক অবস্থা নেই।

প্রসঙ্গত উল্লেখ্য,বৃহস্পতিবারই মুকুল রায়ের কাছে পৌঁছেছে ইডির চিঠি। তাতে দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। ১৯০০ কোটি টাকার অ্যালকেমিস্ট চিটফান্ড মামলায় আগেই গ্রেফতার হয়েছেন তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ কেডি সিং। ঝাড়খণ্ড থেকে রাজ্যসভার সাংসদ হিসাবে তাঁর মেয়াদ শেষের আগেই তাঁকে পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় পাঠিয়েছিল তৃণমূল। এরপর ঘটে গেছে অনেক কিছুই।

তৃণমূলেরই একাংশের অভিযোগ, নারদ স্টিং অপারেশনের টাকা জুগিয়েছেন কেডি সিং। এর পর তাঁর সঙ্গে দলের সম্পর্কের অবনতি ঘটে। অ্যালকেমিস্ট চিটফান্ডের ২৩৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।ইডি সূত্রে খবর, অ্যালকেমিস্ট চিটফান্ড দুর্নীতিতে অভিযুক্ত একাধিক ব্যক্তিকে জেরা করে বারবার মুকুল রায়ের নাম উঠে এসেছে। তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড থাকাকালীন অ্যালকেমিস্টের থেকে সুবিধা নিয়েছিলেন বলে অভিযোগ। এছাড়া তাঁর পরামর্শে সংস্থা অনেককে টাকা দিয়েছিল বলে তদন্তে উঠে এসেছে। ফলে মুকুল রায়কে জেরা করা প্রয়োজন বলে মনে করছে ইডি।মুকুল রায়কে ইডির তলব নিয়ে ছেলে শুভ্রাংশু বলেন,” দিল্লি তো দূরের কথা বাড়ির বাইরে বেরনোরই ক্ষমতা নেই বাবার। ইডি চাইলে বাড়িতে এসে বাবাকে জেরা করতে পারে। আমরা সব রকম সহযোগিতা করব।”