নিজস্ব প্রতিবেদক : অবতক খবর :     মালবাজার মহকুমা হাসপাতালে কোভিড ইউনিট তৈরীর কাজ দ্রুততার সাথে শেষ করবার আশ্বাস দিলেন উত্তরবঙ্গের অফিসার অন স্পেশাল ডিউটি ( জানস্বাস্থ্য ) ডাঃ সুশান্ত রায়। বৃহস্পতিবার তিনি মালবাজার হাসপাতালে পরিদর্শনে এসে সাংবাদিকদের সামনে বলেন, ” মালবাজার মহকুমা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই কোভিড ইউনিট চালু করা হবে। এখানে ২৪ টি সাধারণ বেড ও ১৬ থেকে ২০ টি হাই ডিপেন্ডেন্সি ( এইচডি ) বেডের বন্দোবস্ত থাকবে”। অপরদিকে মালবাজার শ্মশান ঘাটের পাশেই বৈদ্যুতিক চুল্লি বানাবার কাজও দ্রুততার সাথে করা হচ্ছে। প্রসঙ্গত পুরসভার পক্ষ থেকে বলা হয়েছে, ” শীঘ্রই বৈদ্যুতিক চুল্লিটি চালু করবার চেষ্টা চলছে “।

বৃহস্পতিবার দুপুরে সুশান্ত বাবু মালবাজার মহকুমা হাসপাতালের ভবনের আইসোলেশন বিভাগ পরিদর্শন করেন। আইসোলেশন বিভাগে বর্তমানে কোভিড ইউনিট তৈরীর কাজ চলছে জোরকদমে। বর্তমানে বিদ্যুৎ সংক্রান্ত কাজ শুরু হয়েছে। সুশান্তবাবু এদিন হাসপাতালের সুপার সহ অন্যান্য আধিকারিকদের সাথে বিস্তারিত আলোচনা করেন। পরে তিনি পাশেই অবস্থিত সুপার স্পেশালিটি হাসপাতালের সিসিইউ ইউনিটটি ঘুরে দেখেন। এরপরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,” আমরা করোনা নিয়ন্ত্রণের কাজকে গুরুত্ব সহকারে দেখছি। সকলকেই বলছি উপসর্গ দেখা দিলেই স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করতে। উত্তরবঙ্গের সমস্ত হাসপাতালে বেডের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। মালবাজার হাসপাতালে কোভিড ইউনিট তৈরীর কাজও যুদ্ধকালীন তৎপরতার মধ্য দিয়ে চলছে। স্বাস্থ্য বিভাগের তরফে চিকিৎসার সামগ্রী পাঠানো হয়েছে। আমরা আশা করছি দ্রুত কোভিড ইউনিট চালু করা যাবে। তিনি আরও বলেন চিকিৎসক স্বাস্থ্যকর্মী সকলের নিরন্তর প্রচেষ্টায় কাজ চলছে। তাদের মনোবলকে বৃদ্ধি করতেই হবে। কোনোরকম ভুয়ো খবর সোশ্যাল ও সামাজিক মাধ্যমে ছড়ানো যাবে না, প্রয়োজনে কঠোর পদক্ষেপ করা হবে “।

প্রসঙ্গত হাসপাতালের সুপার ডাঃ সুরজিৎ সেন বলেন,” হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যাবস্থার কাজ শুরু হয়েছে। পরবর্তীতে অক্সিজেন প্ল্যান্ট এর কাজও করা হবে। হাসপাতালে সিটি স্ক্যান চালুরও উদ্যোগ নেয়া হবে।