অবতক খবর,রেজাউল করিম, মোথাবাড়ি : মালদহে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন 45 জন। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো 989 জন । মালদহে করোনা সংক্রমণ নিয়ে লকডাউনই করোনা রোধে হাতিয়ার । মালদা জেলার দুই পুরসভার পাশাপাশি গ্রামাঞ্চলেও দ্রুত সংক্রমন বাড়ছে। জেলা প্রশাসন সাধ্যমতো এই করানো মোকাবেলায় কাজ করে চলেছে বলে প্রশাসনের দাবি ।

মালদা জেলায় নতুন করে বিভিন্ন দিক পর্যালোচনা ও খতিয়ে দেখে সংস্লিষ্ট জেলা প্রশাসন এবং সরকারের নির্দেশে গত বুধবার থেকে সাত দিনের লকডাউন কার্যকর করেছে ইংরেজ বাজার পুরসভা, পুরাতন মালদা পুরসভা , কালিয়াচক-১ ব্লকের আলিপুর-২ গ্রামপঞ্চায়েত ও কালিয়াচক-২ গ্রামপঞ্চায়েতে। মালদায় প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে পরিযায়ী শ্রমিক, গত 26 এপ্রিল। তারপর থেকে অবশ্য থেমে নেই, আক্রান্ত বাড়ছে। এখন 100 জন আক্রান্ত হতে সময় লাগছে 3/4 দিন। ইতিমধ্যে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, সদর মহকুমা শাসক, একাধিক থানার আইসি, পুলিশ অফিসার, পঞ্চায়েত সমিতির সভাপতি, হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের নার্স স্বাস্থ্যকর্মীরা সংক্রমণের শিকার হয়েছেন।

সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত আরো 45 জনের লালারসের রিপোর্ট পজিটিভ আসে। তাদের মধ্যে ওল্ড মালদা পুরসভা এলাকায় 4 জন, ইংরেজ বাজার পুরসভা এলাকায় 22 জন ও ব্লকে 4 জন। কালিয়াচক-১ ব্লকে 9 জন, কালিয়াচক-২ ব্লকে গঙ্গাপ্রসাদে একই পরিবারের 12 জন আক্রান্ত হয়েছিল গত বুধবার তবে এদিন মাত্র একজন আক্রান্ত হয়েছেন , কালিয়াচক-৩ ব্লকে 3 জন , চাঁচল-১, হরিশ্চন্দ্রপুর-১ ব্লকে একজন করে আক্রান্ত হয়েছেন ।

স্বাভাবিকভাবেই নতুন করে মাক্সবিহীন ঘোরাফেরা, সামাজিক দূরত্ব মেনে না চললে পুলিশ এখন যে কঠোর হচ্ছে । পুলিশের তরফে মাইকিং করে সচেতন করছে ও সকলকে নিবিড় ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আবেদন করছেন প্রশাসন।