অবতক খবর,২ জুন,মালদা,সানু ইসলামঃ মালদার চাঁচল থানার জানিপুরে বোমা বিস্ফোরণ কাণ্ডে আতঙ্ক এলাকায়।

ঘটনাস্থল থেকে ২৩ টি তাজা বোমা উদ্ধার করলো পুলিশ।মালদা থেকে বোম্ব স্কোয়াড টিম এসে বোমা গুলি নিস্ক্রিয় করছে। ঘটনাস্থলে যান মহকুমা পুলিশ আধিকারিক শুভেন্দু মণ্ডল ও চাঁচল থানার আইসি পুর্ণেন্দু কুমার কুণ্ডু।ঘটনায় ব্যাপক আতংক রয়েছে এলাকায়।এখনো পর্যন্ত এই ঘটনার সন্দেহে দু’জনকে আটক করেছে পুলিশ। তদন্তের স্বার্থে এখনো পর্যন্ত ধৃত ব্যক্তিদের নাম প্রকাশ করেননি পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে জানিপুরের বাসার আলির বাড়ির পিছন থেকে বোমা গুলি উদ্ধার করা হয়েছে।তবে জায়গাটি ওবাইদুরের।বাসার আলী পরিযায়ী শ্রমিক,বাড়িতে নেই বলে স্থানীয় সূত্রে খবর।বাড়ির পিছনে রয়েছে একটি সরকারি চাপাকল।সেই চাপাকলের পাশেই জারের মধ্যে মাটিতে পোঁতা ছিল বোমাগুলি।

বৃহস্পতিবার রাতে বিস্ফোরণের বিকট আওয়াজ জানান দেয় ওই স্থানে মজুত রয়েছে বোমা।সাথে সাথে ঘটনাস্থল বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলে পুলিশ।খবর দেওয়া হয় মালদা বোম্ব স্কোয়াড টিমকে।তারা এসে তল্লাশি চালাতেই উদ্ধার হয় জার ভর্তি ২২ টি বোমা।তারপর পার্শ্ববর্তী বিভিন্ন স্থানে চিরুনি তল্লাশি চালায় বোম্ব স্কোয়াড টিম।নির্দিষ্ট প্রক্রিয়ায় নিস্ক্রিয় করা হয় বোমাগুলি।এলাকার শৃংখলা বজায় রাখতে মোতায়েন রয়েছে চাঁচল থানার পুলিশ ও র‍্যাফ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,বোমা বিস্ফোরণের ঘটনা এই এলাকায় নতুন নয়।২০২০ সালে বর্তমান ঘটনাস্থল থেকে প্রায় ২০০ মিটার অদূরে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে।সেই ঘটনায় প্রান যায় তিনজনের।এমনটাই জানা গিয়েছে স্থানীয় সূত্রে।পুলিশের প্রাথমিকভাবে অনুমান,পুরোনো ঘটনার সাথে এই ঘটনায় একজন জড়িত থাকতে পারে।তাকেও আটক করা হয়েছে।

এদিকে সমগ্র ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। রাজ্যের আইনশৃঙ্খলা এবং নিরাপত্তা নিয়ে তৃণমূলকে এক হাত নিয়েছে বিরোধীরা। পঞ্চায়েত ভোটের আগে সন্ত্রাস সৃষ্টি করার জন্য এলাকায় এলাকায় বোমা মজুদ হচ্ছে দাবি বিরোধীদের।

দক্ষিণ মালদা সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ী বলেন,” সারা রাজ্যজুড়ে একই অবস্থা। পঞ্চায়েত ভোটের আগে তৃণমূল এলাকায় এলাকায় বোমা মজুদ করছে।”