অবতক খবর,২ জুনঃ মেয়র: কলকাতা পৌর সংস্থার একটা নতুন জিনিস শুরু করা হচ্ছে। এবার থেকে একটা ওয়ার্ক ডাইরি প্রজেক্ট শুরু হচ্ছে। এখানে পৌর কর্মীরা কি কি কাজ করছে। কি কি কাজ করবেন। তারা যখন ফিল্ডে যাবেন তখন তারা সেই জায়গাই ছবি তুলে পাঠাবেন। সমস্ত কর্মচারীদের একটা পিন থাকবে। যার মাধ্যমে সারা দিনে কি কি কাজ করলেন সেটা দেখা হবে। এছাড়া জি পি এস ট্র্যাকিং থাকবে। যাতে তাকে ট্রাক করা যাবে। উচ্চপদস্থ আধিকারিক রা খুঁটিয়ে দেখবেন। এর ফলে কর্মিসংস্কৃতি ফেরবে এবং সমস্যা কি ভাবে সমাধান করা হবে। সেটা সমস্ত ক্লাউড প্রোভাইডার থাকবে। তারা সমস্ত বিবরণ থাকবে। এটা একটা নতুন দিগন্ত। কে এম সি এমপ্লয়ি বলে অ্যাপ এটা করা যাবে বলে জানান মেয়র।

একটা পরিকল্পনা লঞ্চ করা হচ্ছে। যাতে প্লাস্টিক এর বোতলকে পূর্ন ব্যাবহার করে নতুন কিছু তৈরি করবে। এটা নাম দেওয়া হয়েছে কে এম সি প্লাস্টিক বোতল চ্যালেঞ্জ। এই প্রতিযোগিতায় তারা পাঠাবেন। এর মধ্যে দশটি কাজ কে মেয়রের হাতের সংবর্ধিত করা হবে বলে জানান মেয়র পরিষদ শিক্ষা সন্দীপন সাহা।

মেয়র এই প্রতিযোগিতার আয়োজনেরকে তুলে ধরেন।

অনেক প্লাস্টিক নেপাল থেকে বেআইনি পথে আসছে। ফলে সেটাকে আটকাতে হবে। তাই সেটা খুঁটিয়ে দেখা হচ্ছে।


বেলগাছিয়া মন্দির কমিটি কে জায়গায় দিতে বলা হয়েছে। তারা জায়গায় দিলে কাজ হবে।

কালীঘাট মন্দিরের কাজ Reliance একটা কাজ করতে চাইছে। কি ভাবে মন্দির যে সাজানো হয়। তার জন্য ওরা একটা ডিটেইলস প্রজেক্ট রিপোর্ট জমা দিয়েছে বলে জানান মেয়র। মন্দিরের বাইরের কাজ আমরা করব। আগামী মার্চ মাসে কালীঘাটের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করলেন মেয়ার ফিরহাদ হাকিম।