অবতক খবর,২ জানুয়ারি : সাতসকালে ট্রেন দুর্ঘটনা। ইঞ্জিন থেকে খুলে গেল ট্রেনের পাঁচটি বগি। বৃহস্পতিবার সকালে দুর্ঘটনার মুখে পড়ে সত্যাগ্রহ এক্সপ্রেস। বিহারের বেটিয়া মাজাউলিয়া স্টেশনের কাছে আচমকা ট্রেনের পাঁচটি বগি খুলে যায়। তবে দুর্ঘটনায় কোনও যাত্রী আহত হননি বলেই জানা গিয়েছে। ইতিমধ্যেই পূর্ব মধ্য রেলওয়ের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছেন। কী কারণে এই দুর্ঘটনাটি ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

রেল সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ১১টা নাগাদ বিহারের মুজাফ্ফরপুর-নারকাটিয়াগঞ্জ রেলওয়ে সেকশনের কাছে বেটিয়া মাজাউলিয়া স্টেশন থেকে কিছুটা দূরে দুর্ঘটনার মুখে পড়ে সত্য়াগ্রহ এক্সপ্রেস। ট্রেনটির পাঁচটি বগি ইঞ্জিন থেকে খুলে যায়। এখনও অবধি দুর্ঘটনার কারণ জানা যায়নি। দুর্ঘটনার পরই আতঙ্কে ট্রেনের যাত্রীরা ট্রেন থেকে নেমে আসেন। খবর দেওয়া হয় রেল কর্তৃপক্ষেও। ইতিমধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছেছেন পূর্ব-মধ্য রেলওয়ের আধিকারিকরা। তারা ঘটনাস্থল ও ট্রেনটি খতিয়ে দেখছেন।

প্রাথমিক সূত্রে অনুমান, ট্রেনের কাপলিং খুলে যাওয়ার কারণেই এই বিপত্তি ঘটে। চলন্ত অবস্থাতেই ট্রেনের বাকি অংশ থেকে আলাদা হয়ে যায় পাঁচটি বগি। ট্রেনের যাত্রীরা জানান, স্টেশন পার করার পর ধীর গতিতেই চলছিল ট্রেনটি। হঠাৎ বিকট একটা শব্দ ও তীব্র কাঁপুনি হয়। এরপরই যাত্রীরা দেখতে পান, কয়েকটি বগি ট্রেনের পিছন থেকে আলাদা হয়ে গিয়েছে। এরপরই যাত্রীরা চিৎকার-চেঁচামেচি শুরু করেন। সঙ্গে সঙ্গে দাঁড় করিয়ে দেওয়া হয় ট্রেনটি। সাতসকালে এই বিপত্তির পরই ট্রেন থেকে নেমে পড়েন যাত্রীরা। স্থানীয় বাসিন্দারাও এগিয়ে আসেন।