অবতক খবর: প্রায় ৩ মাস ধরে জ্বলছে মণিপুর । সম্প্রতি প্রকাশ্যে এসেছে দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানোর ভিডিও। এই আবহে সোমবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় মণিপুর ইস্যুতে সরব হন।

অভিষেক এদিন আক্রমণের সুরে বলেন, “আমরা যে ভিজ্যুয়ালগুলি দেখেছি তা অত্যন্ত যন্ত্রণাদায়ক। ১৫০০ কোটি টাকা খরচ করে নয়া সংসদ ভবন তৈরি করেছে এই সরকার। আপনারা সাধারণ মানুষের টাকা আটকে রাখেন।… আপনি (প্রধানমন্ত্রী মোদি) সংসদে আলোচনা চান না… সরকার মনোযোগ অন্যদিকে সরানোর চেষ্টা করছে। ডাবল ইঞ্জিন সরকার অযোগ্য” । প্রসঙ্গত, মণিপুরের ক্ষমতায় রয়েছে বিজেপি।

সংসদে প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি জানিয়ে এদিনে বিরোধী জোট ধর্নায় বসেছিল পার্লামেন্টে গান্ধি মূর্তির পাদদেশে। এরপর রাজ্যসভার কাজ শুরু হলে বিরোধীরা মোদির বিবৃতির দাবিতে সোচ্চার হয়। কিছুক্ষণের জন্যে মুলতুবি হয় হাউস। ফের হাউস বসলে রাজ্যসভার চেয়ারপার্সন জগদীপ ধনখড়ের সঙ্গে আপ সাংসদ সঞ্জয় সিং বিতর্কে জড়াতে বাদল অধিবেশনে গোটা সেশনে নির্বাসিত করে ধনখড়। যা নিয়ে বিরোধীরা আরও একাট্টা হয়েছে।

সকাল থেকেই ইন্ডিয়া জোট ঐক্যবদ্ধ হয়েই ময়দানে নেমেছিল সরকার পক্ষকে ঘিরে ধরতে। সংসদের বাইরেতেই এর আঁচ পাওয়া যায়। বেলা যত গড়িয়েছে বিরোধীদের ঝাঁঝ তত বেড়েছে। এই সূত্রেই এদিন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সুর চড়িয়েছেন কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে।