অবতক খবর: পঞ্চায়েত ভোটে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির ঘটনা সামনে আসছে। বুথের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রয়েছে রাজ্য পুলিশও। কিন্তু একাধিক বুথের ভোট পরিস্থিতি দেখে আতঙ্কিত রাজ্য পুলিশের কর্মীরাও। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের একটি বুথে দেখা গেল, হাতজোড় করে ভোটের ডিউটি থেকে অব্যাহতি চাইলেন এক নিরাপত্তারক্ষী। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের কাছে তিনি আবেদন জানালেন। ভোটের দিন সেই ভিডিও কার্যত ভাইরাল।

গঙ্গারামপুরের জয়দেবপুর নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে ব্যাপক ছাপ্পা ভোট চলছিল বলে অভিযোগ। সেই অভিযোগ শুনে ঘটনাস্থলে পৌঁছন বালুরঘাটের সুকান্ত মজুমদার। তাঁর কাছে রাজ্য পুলিশের একমাত্র জওয়ান হাতজোড় করে জানান, তাঁকে এই ভোটের দায়িত্ব থেকে মুক্তি দেওয়া হোক। পুলিশকর্মীর অভিযোগ, ব্যাপক ছাপ্পা ভোট চলছিল। শিলিগুড়ি কমিশনারেটের কর্মরত ওই পুলিশকর্মী গঙ্গারামপুরে ভোটের কাজ করতে এসেছিলেন। কিন্তু তিনি নিজে অভিযোগ করেন, তাঁকে প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে এবং দুষ্কৃতীরা বুথে ঢুকে ছাপ্পা ভোট করছে।

ভীত পুলিশ কর্মী কার্যত আকুতি জানান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কাছে। গঙ্গারামপুরের জয়দেবপুর ১৭৬ নম্বর বুথের এহেন ঘটনা ঘটল ক্যামেরার সামনেই। আর তা ভাইরাল হতেই প্রশ্ন উঠেছে। যেখানে পুলিশই সুরক্ষিতভাবে কাজ করতে পারছে না, সেখানে ভোটাররা কীভাবে নিরাপদে ভোট দেবেন? যদিও সুকান্ত ওই পুলিশকর্মীকে বুঝিয়ে আশ্বাস দিয়েছেন বলে খবর।