অবতক খবর, নদীয়া: শান্তিপুর কলেজের উদ্যোগে, কলেজের স্মার্ট রুমে প্রিন্সিপাল ডঃ চন্দ্রিমা ভট্টাচার্যের পৃষ্ঠপোষাকতায়, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ডঃ অনির্বাণ ভট্টাচার্য্য ও অধ্যাপক মৌমিতা বিশ্বাসের ব্যবস্থাপনায় আয়োজিত হয়েছিল এক সেমিনার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয় অধ্যাপক ডক্টর রমিত সমাদ্দার, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর ধ্রুবজ্যোতি সরকার।

প্রিন্সিপাল চন্দ্রিমা ভট্টাচার্যর শারীরিক অসুস্থতার কারণে অনুপস্থিত থাকায় পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডঃ জ্যোতির্ময় গুহ এই অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আশেপাশের বারোটি কলেজ থেকে, একশো কুড়ি জনেরও বেশি ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

প্রতি কলেজ থেকে আগত ছাত্র-ছাত্রীরা ভিক্টোরিয়ো যুগের সাহিত্য বিষয়ে নানা ধরনের পোস্টার, পটচিত্র উপস্থাপনা করেন। ইংরেজি বিভাগ সারাবছর নিয়মিতভাবে সেমিনার, স্পেশাল লেকচার, স্টুডেন্ট এক্সচেঞ্জ প্রোগ্রাম ইত্যাদির আয়োজন করে, যেখানে গবেষক ও পড়ুয়ারা তাদের নানান প্রশ্নের সদুত্তর এর জন্য উপস্থিত হন।

প্রিন্সিপাল ডঃ চন্দ্রিমা ভট্টাচার্য জানান, “অতি শীঘ্রই পদার্থবিদ্যা বিষয়ক এ ধরনের আরেকটি সেমিনার সহ বেশ কিছু ইভেন্ট আয়োজনের ব্যবস্থা করতে চলেছি। সাধারণ ক্লাসের থেকেও এ ধরনের সেমিনারে ছাত্র-ছাত্রীদের উৎসাহ লক্ষ্য করা যায়।”