অবতক খবর, উত্তর দিনাজপুর : থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে একটি মন্দিরে লক্ষাধিক টাকার দুঃসাহসিক চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য এলাকায়। মঙ্গলবার গভীর রাতে ইসলামপুর থানার পাশেই ৩১ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন সিদ্ধেশ্বরী কালী মন্দিরে এই চুরির ঘটনা ঘটে। দুষ্কৃতীরা মন্দিরের তালা ভেঙে বিগ্রহের সোনা ও রুপার অলংকার চুরি করে বলে অভিযোগ।

সংশ্লিষ্ট বিষয়ে ইসলামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মন্দির কমিটির সম্পাদক বীরেন দাস। তিনি জানান, এদিন সকালে মন্দিরে এসে দেখতে পান মূল গেটের তালা ভাঙ্গা। তৎক্ষণাৎ ভেতরে ঢুকে দেখতে পান যে বিগ্রহের অর্থাৎ কালী মায়ের শরীরে যে সোনা ও রূপার অলঙ্কার পড়ানো ছিল তার সবটাই চুরি গেছে। যার মূল্য আনুমানিক লক্ষাধিক টাকা।

মন্দিরে নাইট গার্ড রাখা হয় না কেন এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, যেহেতু থানার পাশেই কালীমন্দির তাই মন্দির কমিটি নাইটগার্ড রাখার বিষয়টি প্রয়োজন মনে করেননি। কিন্তু এখন তাদের ভাবতে হবে। তবে শুধু যে থানা তাও নয় থানার পুলিশের টহলও ছিল জাতীয় সড়ক জুড়ে। তবু এই দুঃসাহসিক চুরির ঘটনায় প্রশ্ন তুলেছেন এলাকাবাসী। উল্লেখ্য, মন্দিরে আসা দর্শনার্থীদের কখনও মানত পূরণ হলে অনেকেই মায়ের বিগ্রহে সোনা ও রুপার অলংকার চড়িয়ে যান। সেসবই পড়ানো থাকে ওই বিগ্রহে। এই ঘটনায় ওই বিগ্রহ যেন অলংকার শূন্য হয়ে পড়েছে। আতঙ্ক ছড়িয়েছে মন্দির কমিটির অন্যান্য সদস্যদের মধ্যেও।