সাজ্জাদ হোসেন আহমেদ :: অবতক খবর :: কোচবিহার :: ১৮ এপ্রিল ::   করোনা ভাইরাস সংক্রামণ প্রতিহত করতে ইতিমধ্যেই দেশের সকল সীমান্তগুলিকে সীল করে দেওয়া হয়েছে। বিশেষ করে ভারত বাংলাদেশ সীমান্ত সীল হতেই শীতলখুচী ব্লকের শালবাড়ী সীমান্তবর্তী মানুষের সমস্যা আরো জটিল আকার ধারণ করেছে। এই সমস্যা সমাধানের লক্ষে আজ শীতলখুচীর বিধায়ক হিতেন বর্মন এবং শালবাড়ী বি ও পি কমান্ডার গোপাল দে’র সাথে দ্বিপাক্ষিক আলোচনা হয়।

শালবাড়ী এলাকার সীমান্তে কাটাতারের বেড়া না থাকায় একটি ছোট্ট নদীই সেখানকার ভারতীয় ২৫০ পরিবারকে সীমানার ওপারে করে রেখেছে। করোনার জেরে প্রায় সহস্রাধিক ভারতীয় নাগরিক সেখানে যাবতীয় রেশন পাতি ও হাটবাজার থেকে বঞ্চিত হয়ে পড়ে রয়েছে এব ভীষণ দুর্ভোগে দিন কাটাচ্ছেন তারা।

আজকের দ্বিপাক্ষিক বৈঠকে দুটি প্রস্তাব উঠে আসে। এক, নদীর ওপারে আটকে পড়া ভারতীয় নাগরিকদের রেশন সমস্যা সমাধানের জন্য রেশন ডিলারকে সেখানে গিয়ে রেশন দিয়ে আসতে হবে। দুই, নদীর এপারেই একটি ছোট্ট মাঠ রয়েছে, সেখানে দিনের বেলাতেই নতুন করে হাট বসাতে হবে। বৈঠক শেষে বিধায়ক হিতেন বর্মন জানান আপাততঃ এই প্রস্তাব দুটি শীতলখুচীর সমষ্টি উন্নয়ন আধিকারিককে জানিয়ে দেওয়া হবে।