অবতক খবর,২২ ডিসেম্বর: হাওড়া জেলার একশতো আট্টানো বেলিলিয়াস রোডের ব‍্যাঁটরা সেন্ট থমাস হোম ওয়েল ফেয়ার সোসাইটি র আয়োজনে বড়ো দিয়ে উপলক্ষে আয়োজিত হয় নানান ধরনের অনুষ্ঠান আজকে একুশ ডিসেম্বর মঙ্গলবার সারাদিন ধরে।

কলকাতা ডায়সিস অধিনস্ত সংস্থা, কলকাতা চার্চ অফ নর্থ ইণ্ডিয়ার অন্তর্ভুক্ত বিসফ রাইট রেভারেন্ট ডঃ পরিতোষ ক‍্যানিং চেয়ারম্যান ব‍্যাঁটরা সেন্ট থমাস হোম ওয়েল ফেয়ার সোসাইটির টিবি ,যক্ষা রুগিদের উৎসাহিত, মানষিক সুস্থতা দিতে এক ঘেয়েমি কাটাতে, বড়ো দিন উপলক্ষে আজকে সারাদিন ধরে পর্যায়ক্রমে বাইবেল থেকে আলোচনা, নানা ধরনের নৃত্য ও সঙ্গীত উপস্থাপনা করেন সোসাইটি র কমিটির সদস্য ,সদস্যা ও পরিবার ,পরিজন বর্গ, ডাঃ,নার্স,কর্মীরা, আবাসিক রুগি, অভিভাবক ও অভিভাবিকা, আগত অতিথি সহ ডাইসিসের পুরোহিত বর্গ।

বিভিন্ন ধরনের অতিথির বক্তৃতায় ভালোবাসা, সেবা কর্মের মাধ্যমে ঈশ্বরের সাধনা, ভজনা ও দরিদ্র পরিবারের সদস্যদের পাশে থাকার জন্য আহ্বান জানানো হয়। বাইবেল থেকে আলোচনা করা হয়। হাওড়া সেন্ট থমাস চার্চ মণ্ডলির পুরোহিত রেভারেন্ট অমিয় দাস,ইভেনজলিস বাপ্পা হাজরা সহ আরো অনেকে পর্যায়ক্রমে উপস্থিত ছিলেন ও বিভিন্ন ধরনের অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন বলে জানান সোসাইটি র সম্পাদিকা মনিকা নায়েক আমাদের প্রতিনিধিকে।

তিনি আরো বলেন এই সোসাইটি দীর্ঘ উন্নিশো ছিয়াত্তর সাল থেকে গুটি গুটি পায়ে চলতে চলতে এগিয়ে চলেছে দরিদ্র পরিবারের সদস্যদের পাশে থেকে টিবি ,যক্ষা রুগিদের চিকিৎসা ও সেবা কর্ম করে আসছে। সারা বছর ধরে খৃষ্টান ধর্মের নানা ধরনের ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হলেও বড়ো দিন ,খৃষ্টমাস পঁচিশ ডিসেম্বর উপলক্ষে কয়েক দিন আগে থেকেই চলতে থাকে নানা রকমের অনুষ্ঠানের আয়োজন।

বড়ো দিন উপলক্ষে শুভেচ্ছা ভালোবাসা ও শ্রদ্ধা নিবেদন করেছেন সকলের মঙ্গল, সমৃদ্ধি ,সুখ ,শান্তি ও সুস্থতা কামনা করেন ঘনশ‍্যামচক খানকাহ পাক কুল মশায় খানে তরিকতের জুমলা পীরের আস্তানার সেবাদাতা আম্বিয়া বেগম, পশ্চিমবঙ্গ বাই সাইকেল ট‍্যুরিষ্ট এ‍্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সেখ রফিকুল ওয়াহেদ মহম্মদ সহিদুল হক, নিম্ন দামোদর বন‍্যা প্রতিরোধ কমিটির যুগ্ম আহ্বায়ক সনৎ কুমার মাল, সমাজকর্মী সেখ রেজাউল ওয়াহেদ মহম্মদ মনিরুল হক সহ আরো অনেকে।নভেল করোনার সকল প্রকার বিধিমালা অনুযায়ী এই স্মরণীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।ব্রাদার,সিষ্টার, খৃষ্টান ধর্মের মানুষেরা ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ জন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।