অবতক খবর,২৯ আগস্টঃ বৈদিক ভিলেজে আজ থেকে চিন্তন শিবির শুরু হচ্ছে বিজেপির। তিন দিনের এই চিন্তন শিবির চলবে অর্থাৎ তিন দিন ধরে এই বৈঠক হবে। এবং এই বৈঠকের বেশ কয়েকটি ধাপ রয়েছে।

জেলা সভাপতিরা তাদের একটি প্রশিক্ষণ শিবির আয়োজন করা হয়েছে। অর্থাৎ বিজেপির ৪২ টি যে সাংগঠনিক জেলা রয়েছে সেই সাংগঠনিক জেলার সভাপতিরা তারা আজকে আসছেন এই বৈদিক ভিলেজে। সকাল ১১ টায় তাদের প্রশিক্ষণ শুরু হবে। সূত্রের খবর অনুযায়ী, তাতে কলকাতা বিমানবন্দরে দুপুর বারোটা নাগাদ সেখানে এসে পৌছাবেন বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সুনীল বানসাল, যাকে সম্প্রতি পশ্চিমবঙ্গে তাকে কিন্তু কেন্দ্রীয় পর্যবেক্ষক করা হয়েছে। এবং কৈলাস বিজয়বর্গীয়র জায়গায় সুনীল বানসাল কে এই দায়িত্ব দেয়া হয়েছে। দায়িত্ব পাওয়ার পর এই প্রথমবার সুনীল বানসাল আসছেন কলকাতায়। এবং এখানে তিনদিনের বৈঠকে তার সাথে যেমন জেলা সভাপতিরা যোগ দেবেন তার সঙ্গে পশ্চিমবঙ্গের বিভিন্ন বিজেপির বিধায়ক ও সাংসদ তারাও কিন্তু এই প্রশিক্ষণ শিবিরে অংশ নেবেন।

মূলত সুনীল বানশাল জনপ্রতিনিধি হিসাবে নিজের এলাকায় কি কাজ করতে হবে আসন ধরে রাখতে কোন কোন জায়গায় গুরুত্ব দেওয়া উচিত জনপ্রতিনিধিতে সেই বার্তা দেবেন এবং সেই প্রশিক্ষণ দেবেন। এখানে বিজেপির বিভিন্ন যুব মোর্চা মহিলা মোর্চা তপশিলি মোর্চা তারাও কিন্তু এখানে আসছেন। তবে তাদের সঙ্গে আলাদা করে বিজেপির বৈঠক হবে কিনা সেটা এখনো সুনিশ্চিত করে বলা হয়নি। তবে বিভিন্ন মোর্চার সংগঠনেরা তারা কিন্তু বিভিন্ন জায়গার দায়িত্বে থাকতে পারেন এমনটাই সূত্রে জানা যাচ্ছে।

কার্যত নবান্ন অভিযানের আগে তিন দিনের এই চিন্তন বৈঠক বা বিশেষ বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ হতে চলেছেন পাশাপাশি সামনের পঞ্চায়েত ভোটকেও পাখির চোখ করে এই চিন্তন বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।