অবতক খবর, নয়াদিল্লীঃ করোনা ভাইরাস গভীর উদ্বেগের বিষয়, বৃহস্পতিবার এমনভাবেই দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে সংসদে দাঁড়িয়ে বক্তব্য রাখলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর । বিদেশমন্ত্রী কথায় , ‘বিষয়টি উদ্বেগের। এই সময় কোথাও সফর করা  একেবারেই ঠিক নয় ।

লোকসভায় দাঁড়িয়ে দেশের বিদেশমন্ত্রী এস জয়শংকর দাবি করে বলেছেন, ‘ ব্যতিক্রমী পরিস্থিতিতে ব্যতিক্রমী ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এই সময়টা অত্যন্ত ঝুঁকপূর্ণ হওয়ায় কোথাও সফর করা একেবারেই ঠিক নয়। এখনও পর্যন্ত ৭৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী প্রকাশ্যে এসেছে।  দেশের মধ্যে কেরালাতে সবচেয়ে বেশি আক্রান্ত । দিন যত গরাচ্ছে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে ভারতে ।

ইতিমধ্যেই করোনা বাহিরাসকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা (WHO) ‘প্যানডেমিক’ বলে ঘোষণা করে দিয়েছে । চীন থেকে করোনা সংক্রমণ ৯৪ টি দেশে ছড়িয়ে পড়েছে। নেপালে পর্যটন ব্যবসায় থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। নেপাল সরকার সেদেশে পর্যটকদের দেশে ফিরে যেতে নির্দেশ দিয়েছে । সঙ্গে নেপালের হোটেল কর্তৃপক্ষদের নির্দেশ দেওয়া হয়েছে নতুন করে কোন পর্যটককে যেন ঘর বুকিং না দেওয়া হয়। নেপাল সরকার অনির্দিষ্টকালের জন্য এই বিধি নিষেধ আরোপ করেছে বলে জানা গিয়েছে ।