অবতক খবর , রাজীব মুখার্জী, হাওড়া :- কলকাতা হাই কোর্টের নির্দেশ কে অমান্য করে বাজি ফাটানোর অভিযোগ উঠলো হাওড়ার বেলুড় এলাকায়। করোনাকালে সমস্ত রকম আতশবাজিতে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার।

 

 

 

কিন্তু সেই সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে চলছিল বাজি ফাটানো।কোনো রাস্তায় নয়,কোনো ক্লাবে নয়,বাজি ফাটানো হচ্ছিল এক খোদ শহরের বুকে এক অভিজাত আবাসনে। খবর পেয়ে সেই আবাসনে হানা দেয় পুলিশ। এরপর সেই বাজি ফাটানো বন্ধ করতে গিয়ে আক্রান্ত খোদ পুলিশকর্মীরাই।

বেলুড়ের একটি হাসপাতলের সামনে আবাসনের ছাদে বাজি ফাটানোর অভিযোগ পেয়ে , ঘটনাস্থলে পৌঁছয় বালি থানার পুলিশ। এরপরে পুলিশের উপর হামলার অভিযোগ ওঠে অবসানের আবাসিকদের বিরুদ্ধে। ওই আবাসন থেকে উদ্ধার বেআইনি মজুত বাজি বলেই পুলিশ সূত্রের খবর।আইন অমান্য ও পুলিশের ওপর হামলার অভিযোগে গ্রেফতার ৬ জন আবাসিক।

ঘটনায় আহত ৫ জন পুলিশ কর্মীকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। গুরুতর আহত অবস্থায় দুই পুলিশ কর্মী ভর্তি বেলুড় স্টেট জেনারেল হাসপাতালে। এর পাশাপাশি, বালি থানার পুলিশ সূত্রে খবর সি সি টি ভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তদের চিহ্নিত করছে পুলিশ।

অভিযুক্তদের বিরুদ্ধে একধিক ধারায় মামলা রুজু করা হয়েছে এবং শুক্রবার ধৃতদের তোলা হবে হাওড়া আদালতে এমনটাই জানা যাচ্ছে পুলিশ সূত্র মারফত।