অবতক খবর,৩ জুন: বীজপুর বিধানসভার অন্তর্গত হালিশহর এবং কাঁচরাপাড়া পৌরসভা,এই দুই পৌরসভার অন্তর্ভুক্ত যে সকল ব্যবসায়ীরা রয়েছেন তাদের জন্য একটি দুঃসংবাদ। এতদিন ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সের জন্য যে পরিমাণ অর্থের প্রয়োজন হতো তা বর্ধিত হচ্ছে বলেই ঘোষণা করা হয়েছে পৌরসভার পক্ষ থেকে। বহু বছর পর ট্রেড লাইসেন্সের জন্য এই অর্থ বৃদ্ধি করা হয়েছে। ‌ এর আরেকটি কারণ হচ্ছে যে, যাদের ছোট দোকান তারা যে পরিমাণ অর্থ দিয়ে ট্রেড লাইসেন্স করছেন বড় বড় দোকান মালিক অথবা শপিংমলগুলো সেই একই পরিমাণ অর্থ দিয়ে ট্রেড লাইসেন্স তৈরি করেছেন। কিন্তু এখন এই ট্রেড লাইসেন্সের ক্ষেত্রে অথবা ট্রেড লাইসেন্স পুনর্নবীকরণের বিষয়টি তিনটি ক্যাটাগরিতে (A,B,C) বিভক্ত হয়েছে।

A ক্যাটাগরিতে তারা পড়ছেন যাদের বড় বড় শপিং মল এবং বড় ব্যবসা রয়েছে।

মাঝারি ব্যবসায়ীদের জন্য B ক্যাটাগরি এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য C ক্যাটাগরি।

আর এই বিষয় নিয়ে আজ দুই পৌরসভায় ব্যবসায়ীদেরকে নিয়ে একটি বৈঠক করা হয়। হালিশহর পৌরসভার ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করেন উপ পৌর প্রধান শুভঙ্কর ঘোষ।

অন্যদিকে কাঁচরাপাড়ার ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করলেন চেয়ারম্যান কমল অধিকারী।

দুই পৌরসভার ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয় যদি বিষয়টি বুঝতে কোন ব্যবসায়ীর অসুবিধা হয় তবে ব্যবসায়ী সমিতির সঙ্গে যোগাযোগ করতে হবে। তারাই পৌরসভায় এসে রিপোর্ট করবেন। এছাড়াও লিখিতভাবে সরাসরি পৌরসভায় এই ট্রেড লাইসেন্স সংক্রান্ত যে কোন বিষয়ে জানানো যাবে।

এবার পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন দোকান শপিংমল ইত্যাদিতে সার্ভে করা হবে যে কারা কোন ক্যাটাগরিতে পড়ছেন। কারণ এত বছর যাবত সকল ব্যবসায়ীকেই এক পরিমাণ অর্থ ট্রেড লাইসেন্স বাবদ দিতে হতো। কিন্তু এবার আর তা হবে না।