অবতক খবর: পঞ্চায়েত ভোটের ঠিক আগেই নতুন করে প্যাঁচে পড়েছেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। তাঁর বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস-সহ একাধিক অভিযোগ তুলেছেন ডোমকলের এক মহিলা। ধর্ষণ, জোর করে আটকে রাখার অভিযোগ ওই মহিলার। এই মামলায় আগাম জামিনের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন নওশাদ। সোমবার বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা।

ডোমকলের ওই মহিলার অভিযোগের ভিত্তিতে নওশাদের বিরুদ্ধে ৩৭৬, ৫০৬, ৩৪২, ৪১৭, ৩৪ ধারায় মামলা দায়ের হয়। কলকাতা পুলিশ তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে গোপন জবানবন্দি নেওয়া হয় মহিলার। বৃহস্পতবার দুপুরে ২২ নং মেট্রোলিটান ম্যাজস্ট্রেটের এজলাসে তিনি গোপন জবানবন্দি দেন। ওইদিন তাঁর মেডিক্যাল পরীক্ষাও হয়।

তবে তিনি এ বিষয়ে সাংবাদিকদের সামনে মুখ খুলতে চাননি। জানান, তদন্তাধীন বিষয়, কোনও মন্তব্য করবেন না। ওয়াকিবহাল মহলের মতে, তাঁর গোপন জবানবন্দির জেরে আরও বিপাকে পড়তে পারেন আইএসএফ বিধায়ক।সেই কারণেই সম্ভবত আগাম জামিন চেয়ে নওশাদ সিদ্দিকি হাইকোর্টের দ্বারস্থ হন। এছাড়া শনিবার পঞ্চায়েত ভোট, মঙ্গলবার ফলপ্রকাশ। এর মধ্যে নওশাদ রাজনৈতিক কাজে ব্যস্ত থাকবেন। এই সময় আইনি জটিলতা এড়াতে চান তিনি। সোমবার আদালতে তিনি রক্ষাকবচ পান কি না, সেটাই এখন দেখার।