অবতক খবর,২১ সেপ্টেম্বর: আজ কাঁচরাপাড়া রেলওয়ে স্টেশন সংলগ্ন রেলের জমিতে যে বিবেকানন্দ হকার্স মার্কেট গড়ে উঠেছে সেই রেলের জমিতে ১৯৪০/এ কোয়ার্টারটি দখল করে রেখেছে রাজ্যের শাসক দল তৃণমূল দল। ‌ রেল কর্তৃপক্ষ আরপিএফের সাহায্যে এই কোয়ার্টারটির দখল নিতে চাইছেন। কিন্তু দোকানদাররা বাধা দিচ্ছেন।

এখানে তৃণমূল দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র কার্যালয় গড়ে তোলা হয়েছে। ‌ অর্থাৎ তৃণমূল দল রেল কোয়ার্টারটি ইউনিয়ন অফিস রূপে ব্যবহার করছেন। এর আগেও আরপিএফ এর পক্ষ থেকে এটি দখল নেওয়ার চেষ্টা করা হয়েছিল,তখন তৃণমূল দলের নেতাদের সঙ্গে আরপিএফ-এর বচসা হয় এবং তারা দশদিন সময় দিয়ে যান এই কোয়াটারটি বেদখল মুক্তির জন্য।

কিন্তু ১০ দিনের মধ্যে কোন সাড়া না পাওয়ায় আজ আরপিএফ সদলে আবার এটি দখল করতে আসেন। তখনও দোকানদাররা বাধা দেয় এবং একপ্রস্থ বচসা হয়। রেলের পক্ষ থেকে শেষ পর্যন্ত আরো তিন দিনের আল্টিমেটাম দিয়ে যাওয়া হয়। তারা জানিয়ে দেন যে, তিন দিনের মধ্যে যদি তারা এই কোয়ার্টার দখলমুক্ত না করেন তাহলে আরপিএফ নিজেরাই সেই কোয়ার্টারটি নিজেদের আয়ত্তে নিয়ে আসবেন।

রেল সূত্রে জানা গেছে , করোনার মহাকাল চলছে। শীঘ্রই ট্রেন চালুর ব্যবস্থা নিচ্ছে রেল কর্তৃপক্ষ। ফলত যে সমস্ত আরপিএফ বা রেল কর্মীরা ট্রেন যাত্রীরা করোনা সংক্রান্ত বিধি নিষেধ মান্য করছেন কিনা এবং তারা যথোপযুক্ত স্বাস্থ্যবিধি মেনে চলছেন কিনা তা দেখভাল করার জন্য যে কর্মী নিয়োগ করা হবে,যে কর্মীরা থাকবেন তারা এই কোয়ার্টারে থাকবেন বলে রেলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। কারণ এতে কর্মীদের কাজের সুবিধা হবে। কারণ এই কোয়ার্টারটি রেল স্টেশন সংলগ্ন। কিন্তু কিছুতেই তারা এর দখল নিতে পারছেন না। শাসকশ্রেণীর কাছ থেকে বাধা আসছে।