অবতক খবর: বিধানসভায় বিজেপির আনা জোড়া মুলতুবি প্রস্তাব গ্রহণ করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। একটি প্রস্তাব আনা হয়েছিল রাজ্যে নারী নির্যাতনের অভিযোগের প্রেক্ষিতে। অপর মুলতুবি প্রস্তাবের বিষয় ছিল পঞ্চায়েত নির্বাচনে হিংসা নিয়ে। দুটি প্রস্তাবই গ্রহণ করেন স্পিকার। দুটি প্রস্তাব নিয়ে আলোচনার জন্য এক ঘণ্টা বরাদ্দ করা হয়েছে। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই হবে আলোচনা।

জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে মুলতুবি প্রস্তাব দুটি নিয়ে আলোচনা হবে। মুলতবি প্রস্তাবে বিরোধীদের তরফে বক্তব্য রাখবেন শুভেন্দু অধিকারী, নিখিলরঞ্জন দে ও দিবাকর ঘরামি।প্রসঙ্গত, মণিপুর ইস্যুতে আগামী সোমবার বিধানসভায় নিন্দা প্রস্তাব আনবে তৃণমূল। সেদিন মণিপুর নিয়ে আলোচনা হবে। বিজেপি চাইছে কোনওভাবেই সেই আলোচনা প্রক্রিয়ায় অংশ না নিতে। সে কারণেই বিচারাধীন বিষয় বলে ব্যাপারটা এড়িয়ে যেতে চাইছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু স্পিকার এদিন মূলতুবি প্রস্তাব গ্রহণ করায় ‘বিচারাধীন বিষয়’ অস্ত্রটি ভোঁতা হয়ে গেল।

স্পিকার এভাবে মুলতুবি প্রস্তাব গ্রহণ করায় বিজেপি বিধায়করাও খানিকটা অবাক। মুলতুবি প্রস্তাব গৃহীত হবে সেটা একেবারেই ভাবেনি বিজেপির শীর্ষ নেতৃত্ব। গেরুয়া শিবিরের ধারণা ছিল, বিচারাধীন বিষয় বলে এই দুটি মুলতুবি প্রস্তাব প্রত্যাখ্যান করা হবে।