অবতক খবর,১৪ জুলাইঃ বিদেশি নাগরিকদের প্রতারণা চক্রের মূল পান্ডা গ্রেফতার। কলকাতার আমহস্ট্রিট এলাকার বাসিন্দা মূল অভিযুক্তকে গ্রেফতার করলো বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ৪ জুন রাজারহাট এলাকার মণি ক্যাসাডনা বিল্ডিংয়ে একটি ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে ১০জনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। এই অভিযুক্তরা ভুয়ো কলসেন্টার চালু করে ইমেইল ব্লাস্টের মাধ্যমে চেক রিপাবলিক, পর্তুগাল, জার্মানির নাগরিকদের টেক সাপোর্টের প্রতিশ্রুতি দিত এবং তাদের থেকে লক্ষাধিক টাকা ডিজিট্যাল মুদ্রা বা বিট কয়েনের মাধ্যমে হাতিয়ে নিত। এই ঘটনায় ৪জনকে নিজেদের হেফাজতে নেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে এই ভুয়ো কল সেন্টার চালু করেছিল কলকাতার আমহস্ট্রিট থানা এলাকার বাসিন্দা অনুরাগ জয়শ্বল। গতকাল গভীর রাতে পুলিশের কাছে তথ্য এসে পৌঁছায় অনুরাগ বিধাননগর উত্তর থানার অন্তর্গত একটি এলাকায় রয়েছেন।

সূত্র মারফত খবর পেয়ে সেই এলাকায় হানা দিয়ে মূল অভিযুক্ত অনুরাগকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। এই ব্যক্তিকে আজ বিধাননগর আদালতে তোলা হবে। অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই সংস্থার অন্যতম ডিরেক্টরদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।